জিয়া ও তারেকের মরণোত্তর মৃত্যুদণ্ডের দাবি ছাত্রলীগ সভাপতির

জিয়া ও তারেকের মরণোত্তর মৃত্যুদণ্ডের দাবি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের হত্যাকাণ্ডে জিয়াউর রহমানকে দায়ী করে তার মরণোত্তর মৃত্যুদণ্ডের সাজা দাবি করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়। একইসাথে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার পরিকল্পনাকারী জিয়াউর রহমানের পুত্র তারেক রহমানের যাবজ্জীবন সাজা বাতিল করে তিনি ফাঁসির দাবি করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রোববার দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজারে এস এম মাজহারুল হক অডিটরিয়ামে উপজেলা ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ছাত্রলীগের পক্ষ থেকে আল নাহিয়ান খান জয় আদালতের কাছে এই দুই দাবি উত্থাপন করেন।

আল নাহিয়ান জয়, জিয়াউর রহমানকে বঙ্গবন্ধুর খুনি হিসেবে আখ্যা দিয়ে বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাস্টারমাইন্ড ও বাস্তবায়নকারী ছিলো জিয়াউর রহমান। পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়ন করাই ছিল তার উদ্দেশ্য। তাই বঙ্গবন্ধুকে হত্যার পর খুনি জিয়ার লোকেরা দেশে গুম খুনের রাজত্ব কায়েম করে। দেশকে ধ্বংস করতে মেধাবী ছাত্রদের হাতে অস্ত্র এবং কালো টাকা তুলে দিয়ে দেশের ছাত্রসমাজকে বিপথগামী করে এই জিয়াউর রহমান। বিএনপি দেশের ক্ষমতায় থাকাকালীন জিয়াউর রহমানের কুলাঙ্গার অশিক্ষিত পুত্র তারেক রহমান দেশের রাজনীতি নিয়ন্ত্রণ করতো। জিয়াউর রহমানের সেই সন্ত্রাসের ধারাবাহিকতা অক্ষুণ্ণ রেখে তার পুত্র তারেক রহমান হাওয়া ভবনে বসে জঙ্গিবাদ সৃষ্টি করে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে জাতির পিতার কন্যা শেখ হাসিনাসহ আওয়ামী লীগকে ধ্বংস করতে চেয়েছিল। জিয়াউর রহমানের প্রেতাত্মার দল বিএনপি যদি এবার ক্ষমতায় থাকতো তাহলে দেশে হত্যা গুম অব্যাহত থাকতো। রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকতো।

ছাত্রলীগ সভাপতি বলেন, জাতির পিতার খুনি জিয়াউর রহমানের অসমাপ্ত কাজ সম্পন্ন করতেই তার পুত্র তারেক রহমান জঙ্গিদের দিয়ে ২১ আগস্ট এই গ্রেনেড হামলা করেছিল। এই মামলায় আদালত তারেক রহমানের যে যাবজ্জীবন কারাদণ্ড সাজা দিয়েছে আমরা ছাত্রলীগ সেটা মানি না। এই মামলার পুনরায় তদন্ত করে হামলার পরিকল্পনাকারী তারেক রহমানের ফাঁসির দাবি করেন তিনি। জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে স্বাধীনতার বিরোধীরা কোন ধরণের কটূক্তি করলে বাংলাদেশ ছাত্রলীগের প্রত্যেকটি কর্মী এর দাঁতভাঙ্গা জবাব দেবে বলেও হুঁশিয়ারি দেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়।

আড়াইহাজার উপজেলা ছাত্রলীগের আহবায়ক কাজী রাজীবুল ইসলাম জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠিত এই আলোচনা সভার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু। আরও উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তানজিদুল ইসলাম শিমুল, যুগ্ম সাধারণ সম্পাদক শামই নোমান, সাংগঠনিক সম্পাদক মামুন বিন সাত্তারসহ জেলা ও উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে জাতির পিতা ও তাঁর পরিবারের সকল শহীদদের আত্মার মাগফেরাত করে দোয়াসহ জাতীয় শোক দিবস স্মরণে গণভোজের আয়োজন করা হয়।