জামালপুরে প্রথম করোনা রোগী শনাক্ত, ১০ বাড়ি লকডাউন

জেলা প্রতিবেদকঃ জামালপুরের মেলান্দহে করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্ত ৩০ বছর বয়সি এক যুবককে শনাক্ত করা হয়েছে। তার বাড়ি উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের বীর ঘোষেরপাড়া গ্রামে।
রোববার (০৫ এপ্রিল) করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে নিশ্চিত করেছেন মেলান্দহ উপজেলা নির্বাহী অফিসার তামীম আল ইয়ামিন। এর আগে শনিবার (০৪ এপ্রিল) স্থানীয় স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।
উপজেলা নির্বাহী অফিসার তামীম আল ইয়ামিন জানান, আক্রান্ত ব্যক্তি ঢাকায় এক প্লাস্টিক কোম্পানিতে রিসেপশনিস্ট হিসেবে চাকুরি করতেন। মেলান্দহের ভাবকি ও মধ্যের চরের ৩ রুমমেট নিয়ে তিনি ঢাকার আশকোনায় ভাড়া থাকতেন। ২৬ মার্চ ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন তিনি। ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসার পর সর্দি জ্বর ও কাশিতে আক্রান্ত হন। পরে তার নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হলে পরীক্ষায় করোনা ভাইরাস আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে।
জামালপুরের জেলা প্রশাসক মো. এনামুল হক জানান, আক্রান্ত ব্যক্তিকে জামালপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশনে স্থানান্তর করা হচ্ছে। প্রাথমিকভাবে আক্রান্তের বাড়িসহ ১০ বাড়ি লকডাউন করা হয়েছে। আজ রাতের মধ্যে ঘোষেরপাড়া ইউনিয়নের পুরো এলাকা লকডাউন করা হবে। তবে সীমিত যাতায়াতের ব্যবস্থা রাখা হবে।