জনতা ব্যাংকের প্রাক্তন এজিএম ও ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি: অর্থ আত্মসাতের পৃথক দুই মামলায় জনতা ব্যাংকের প্রাক্তন এজিএম মো. শামী উল্লাহ ও প্রাক্তন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: আমিনুল ইসলাম খান লিটনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার রাজধানীর লালবাগ এলাকা ও বরিশাল সদর এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

অভিযোগের বিষয়ে দুদক সূত্রে জানা যায়, জনতা ব্যাংকের প্রাক্তন এজিএম মো. শামী উল্লাহর বিরুদ্ধে অভিযোগ, তিনি জাল দলিলের মাধ্যমে ৪৫ লাখ ৬০ হাজার টাকা কর্মচারী গৃহনির্মাণ ঋণ দেখিয়ে অন্য ব্যাংক হিসাবে স্থানান্তর করেন। এছাড়া ক্ষমতার অপব্যবহার ও মিথ্যা তথ্য দিয়ে গৃহনির্মাণ ঋণ বাবদ ৩২ লাখ টাকাসহ মোট ৭৭ লাখ ৬০ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন বলে মামলায় অভিযোগ করা হয়। মঙ্গলবারই জালিয়াতি ও অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর গেন্ডারিয়া থানায় শামী উল্লাহর বিরুদ্ধে দুপুরে দুটি মামলা করে দুদক।

অন্যদিকে ঝালকাঠি জেলার ১নং গাভারাম চন্দ্রপুর ইউনিয়নের প্রাক্তন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: আমিনুল ইসলাম খান লিটনের বিরুদ্ধে অভিযোগ, তিনি বিভিন্ন প্রকল্পের ৩ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাৎ করেছেন। যে অভিযোগে মঙ্গলবার (৪ অক্টোবর) ঝালকাঠি থানায় মামলা দায়ের করা হয়। এরপর অভিযান চালিয়ে বরিশাল সদর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে দুদক।