‘জনগণকে হাসিমুখে সেবা দিন’

রাজধানীর শাহবাগে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির আয়োজনে ইউএনওদের ৩৩তম ওরিয়েন্টেশন কোর্সের সনদ বিতরণ ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তার বক্তব্যে তিনি জনগণকে হাসিমুখে সেবা দেওয়ার কথা বলেন।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) আয়োজিত এ সভায় তিনি বলেন, সাধারণ জনগণ অনেক প্রত্যাশা নিয়ে সরকারি অফিসগুলোতে আসে। প্রতিটি সরকারি কর্মচারীর দায়িত্ব হচ্ছে তাদেরকে সঠিকভাবে সেবা দেওয়া। সেবা প্রত্যাশী জনগণ যেন কোনো ধরনের দুর্ব্যবহারের সম্মুখীন না হন সে বিষয়ে সজাগ থাকতে হবে।

প্রতিমন্ত্রী এ সময় উপজেলা নির্বাহী অফিসার দের উদ্দেশে বলেন, এই পদে থেকে জনগণকে আন্তরিকভাবে সেবা করার অনেক সুযোগ রয়েছে। সেই সুযোগকে কাজে লাগাতে হবে। সেবা প্রত্যাশীদের সম্মানের সাথে সেবা দিতে হবে। সততা, ব্যক্তিত্ব, মানুষের প্রতি আন্তরিকতার সঙ্গে জনগণকে সেবা দিলে, সেই কার্যক্রম তাকে অনন্য স্থানে নিয়ে যাবে।

প্রতিমন্ত্রী এ সময় আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই কোভিড পরিস্থিতির মাঝেও সফলতার সাথে এগিয়ে চলেছি। তার দূরদর্শী সিদ্ধান্তের কারণেই বাংলাদেশ এই প্রতিকূল পরিস্থিতির মাঝেও এশিয়ার মধ্যে সর্বোচ্চ প্রবৃদ্ধির দেশে পরিণত হওয়ার সম্ভাবনা সৃষ্টি করেছে। এ সম্ভাবনাকে বাস্তবে রূপদান করতে হলে প্রতিটি সরকারি কর্মচারীকে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর বদরুন নেছার সভাপতিত্বে মেম্বার ডিরেক্টিং স্টাফ মো. মাহবুব-উল-আলম, কোর্স পরিচালক সালেহ আহমদ মোজাফফর অনুষ্ঠানে বক্তব্য রাখেন।