জঙ্গিবাদ ও মাদক নির্মূলে কমিউনিটি পুলিশের সহায়তা প্রয়োজন

খাগড়াছড়ি : জঙ্গিবাদ ও মাদক নির্মূলে কমিউনিটি পুলিশের সহায়তা প্রয়োজন। পুলিশকে ভয় না করে পুলিশ ও জনগণের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক তৈরি করতে হবে।

শুক্রবার বিকেলে খাগড়াছড়ি পুলিশ লাইনসে কমিউনিটি পুলিশ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আইজিপি এ কে এম শহীদুল হক এসব কথা বলেন।

খাগড়াছড়ির পুলিশ সুপার মো. মজিদ আলীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, হেডম্যাড কার্বারী অ্যাসোসিয়েশনের সভাপতি রণিক ত্রিপুরা প্রমুখ।

জঙ্গিবাদ ও মাদক নির্মূলে কমিউনিটি পুলিশ সদস্যদের সহায়তা চেয়ে আইজিপি আরো বলেন, বর্তমান সময়ে জঙ্গিবাদ একটি বৈশ্বিক সমস্যা। জঙ্গিসহ সমাজে বিশৃঙ্খলাকারী অপরাধীদের সামাজিকভাবে প্রতিহত করতে হবে।

আইজিপি বলেন, আপনার জেলায় কোথায় কী সমস্যা আছে তা পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করুন। আপনাদের সহায়তা না পেলে পুলিশের পক্ষে সমস্যা সমাধান সম্ভব নয়। কমিউনিটি পুলিশদের সহায়তায় জঙ্গিবাদ ও মাদক নির্মূলসহ সামাজিক বিভিন্ন অপরাধ স্থায়ীভাবে সমাধান সম্ভব হবে।

এর আগে খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় ৬ আর্মড পুলিশ ব্যাটলিয়ন পরিচালিত আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের উদ্বোধন করেছেন এ কে এম শহীদুল হক।