ছুটির দিনেও বিএসএমএমইউতে ৩২৩ জন রোগীর চিকিৎসা

নিজস্ব প্রতিবেদকঃ বুদ্ধ পূর্ণিমার ছুটির দিনেও বুধবার (৬ মে) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ফিভার ক্লিনিকে ৩২৩ রোগীকে সেবা দিয়েছে। এছাড়া করোনা ল্যাবে ২৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নিয়ে বিএসএমএমইউতে মোট ছয় হাজার নয়শ ৮৭ জন রোগীর চিকিৎসাসেবা দেওয়া হলো।

বুধবার বিকেলে বিএসএমএমইউ সেকশন অফিসার (জনসংযোগ) প্রশান্ত কুমার মজুমদার স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, একই দিনে বেতার ভবনের দোতলায় স্থাপিত করোনা ভাইরাস ল্যাবরেটরিতে ২৯৫ নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে। এই নিয়ে মোট নমুনা সংগ্রহ করা হয়েছ ৬ হাজার ৩৯৬ জন রোগীর। এ নমুনা পরীক্ষার ফলাফল সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হচ্ছে।
জানা যায়, ফিভার ক্লিনিকে সেবা প্রদান ও করোনা শনাক্তকরণ টেস্ট ছাড়াও সাপ্তাহিক ও সরকার ঘোষিত বাৎষরিক ছুটির দিন ব্যতীত বিএসএমএমইউয়ের বহির্বিভাগে বিভিন্ন বিভাগের উদ্যোগে চিকিৎসাসেবা প্রদান ও রোগ নির্ণয়ের পরীক্ষা-নিরীক্ষা সেবা প্রদান, বছরের সবদিন নিরবিচ্ছিন্নভাবে জরুরিবিভাগসমূহে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া হেল্পলাইনে চিকিৎসা দেওয়ার পাশাপাশি ওই বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের পরিচালিত ‘বিশেষজ্ঞ হেল্পলাইন’ সেবাও দেওয়া হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২১ মার্চ বিএসএমএমইউয়ের বেতার ভবনের নিচতলায় এ ফিভার ক্লিনিক চালু করা হয়। এরপরে একই ভবনের দোতলায় গত ১ এপ্রিল থেকে করোনা ভাইরাস ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ করে পরীক্ষা শুরু হয়। ৫ এপ্রিল থেকে ‘বিশেষজ্ঞ হেল্পলাইন’ সেবা চালু করেন প্রতিষ্ঠানটি।