ছাত্রলীগ নেতার হাতের কবজি কাটার ঘটনায় ৪ কর্মী বহিষ্কার

পিরোজপুরের মঠবাড়িয়ায় রাজনৈতিক দ্বন্দ্বের জেরে শুভ শর্মা শীল নামে এক ছাত্রলীগ নেতার হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করার ঘটনায় দলের ৪ কর্মীকে স্থায়ী বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি।

বুধবার (১৯ আগস্ট) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এর স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হল।

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন: শাকিল আহমেদ সাদি, তানভীর মল্লিক, তৌফিক হাসান প্রান্ত, কোরবান জুনায়েদ। স্থানীয় রাজনৈতিক দ্বন্দ্বের জেরে মঙ্গলবার রাতে শুভ শর্মা শীল (২০) নামে ওই ছাত্রলীগ নেতার ডান হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করে প্রতিপক্ষরা।

পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সরকারি মঠবাড়িয়া কলেজের ছাত্র শুভ শীলের সাথে স্থানীয় কতিপয় ছাত্রলীগ কর্মীর দীর্ঘদিন একটি মোবাইল ফোন নিয়ে বিরোধ চলে আসছিলো। এর জের ধরে মঙ্গলবার রাতে শহরের হাসপাতাল রোডের ব্রিজ সংলগ্ন এলাকায় শুভকে একা পেয়ে বিদ্যুতের খুঁটির সাথে ঠেকিয়ে ধারালো অস্ত্র দিয়ে ডান হাতের কবজি কুপিয়ে বিচ্ছিন্ন করে তারা।

পরে এলাকাবাসী ওই কলেজ ছাত্রকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এ ঘটনায় দুপুরে শহীদ মিনার সম্মুখ সড়কে মানববন্ধন করেছে বাংলাদেশ হিন্দু-বৈদ্ধ-খ্রিস্টান ঐক্য ছাত্র পরিষদ মঠবারিয়া শাখা। তবে এখন পর্যন্ত থানায় কোন মামলা দায়ের করেনি ভুক্তভোগীর পরিবার।

মঠবাড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ অভিযোগ করেন, রাজনৈতিক প্রতিহিংসার জেরে মঠবাড়িয়া পৌরসভার মেয়র মো. রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌসের লোকজনই শুভ’র হাতের কবজি কেটে বিচ্ছিন্ন করেছে।

আর এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন উপজেলা ছাত্রলীগের নেতারা এবং শুভর সহপাঠী।

এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কোন মামলা দায়ের হয়নি বলে জানান মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। তবে জিজ্ঞাসাবাদের একজনকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে পৌর মেয়র ও আওয়ামী লীগ সভাপতি রফিউদ্দিন আহম্মেদ ফেরদৌস এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ছাত্রলীগ নেতা শুভর ওপর নৃশংস এ হামলা বেদনাদায়ক। এর জের ধরে আমার বাসায় মিছিল দিয়ে ইট পাটকেল নিক্ষেপ, গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটেছে। শান্ত মঠবাড়িয়াকে অশান্ত করার অপচেষ্টা চলছে।