চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড

জেলা প্রতিবেদকঃ চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়েরকৃত মামলায় মো. আলম ওরফে তাজিমুল (৪৫) নামে একজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও একলাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (৪ মার্চ) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামির উপস্থিতিতে এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আলম সদর উপজেলার শাজাহানপুর ইউনিয়নের হাকিমপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৭ সালের ২৭ নভেম্বর সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শাজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুর মোল্লাপাড়া গ্রামের একটি বাঁশ ঝাড়ে অভিযান চালায় র‌্যাব। অভিযানে এক কেজি ৫৮ গ্রাম হেরোইন ও দুই লাখ ভারতীয় রুপীসহ গ্রেফতার করা হয় আলমকে। এ ঘটনায় ওইদিন আলমের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক দুইটি ধারায় মামলা করেন চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মোস্তাকিন হোসেন। মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি আলমকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

আটজনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানির পর আদালত আলমকে মাদকনিয়ন্ত্রণ আইনের মামলায় দোষী সাব্যস্ত করে সাজা দেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মাহবুব আলম জুয়েল।