চাঁদপুরে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার জাহাঙ্গীর জেলহাজতে

জাহাঙ্গীর

চাঁদপুরে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়া জাহাঙ্গীর হোসেন দর্জিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। একই সঙ্গে নির্যাতনের শিকার শিশুটি ঘটনার বর্ণনা দিয়ে আদালতের বিচারককে বিস্তারিত জানিয়েছে।

সোমবার (১৩ জুলাই) দুপুরে চাঞ্চল্যকর এই মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক রেজাউল করিম তাদেরকে পৃথকভাবে চাঁদপুর সদরের বিচারিক হাকিমের আদালতে হাজির করেন। এদিকে, এমন অমানবিক ঘটনা ধামাচাপা ও অভিযুক্তকে সহায়তা দেওয়ায় ১১ জনের নামে মামলা করেছেন শিশুর মা। এর আগে জাহাঙ্গীর হোসেন দর্জি নামে মূল আসামিকে গত রোববার রাতে সদর উপজেলার বাবুরহাট থেকে আটক করা হয়।

চাঁদপুর সদর থানার ওসি মো. নাসিমউদ্দিন জানান, সোমবার মামলাটি রুজু হওয়ার পর আটক ব্যক্তিকে গ্রেফতার দেখানো হয়েছে। তিনি আরও জানান, এই মামলায় অভিযুক্ত অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। সদর উপজেলার তরপুরচন্ডি ইউনিয়নের আনন্দবাজারের পাশেই দরিদ্র পরিবারের শিশুটির বাড়ি। গত চারমাস আগে বাড়ির পাশে খালপাড়ে খেলতে যায় শিশুটি। সেখানে মুখ চেপে ধরে ধর্ষণ করে জাহাঙ্গীর হোসেন দর্জি (৪০) নামে এক লম্পট। এরপর ভয়ভীতি দেখিয়ে আরও কয়েকবার তার দ্বারা ধর্ষণের শিকার হয় শিশুটি। একপর্যায়ে পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এই শিশুটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

গত এক সপ্তাহ আগে লম্পট জাহাঙ্গীর ও তার স্ত্রীসহ কয়েকজন চাঁদপুর শহরের একটি ক্লিনিকে এনে শিশুটির গর্ভপাত ঘটায়। এই ঘটনার পর বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়ে। এতে বিব্রত হয়ে শিশুর বাবা মা স্থানীয় মেম্বার আব্দুল আউয়াল, স্কুল কমিটির সভাপতি মোস্তফা মালসহ বিভিন্নজনের কাছে ছুটে যান। অভিযোগ রয়েছে, এসব স্থানীয় ব্যক্তিরা ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এমন অমানবিক ঘটনা শেষপর্যন্ত পুলিশের কাছে ঘটনা পৌঁছায়। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরীর নির্দেশে উপপরিদর্শক রেজাউল করিমের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে অভিযুক্ত জাহাঙ্গীর হোসেন দর্জিকে আটক করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ব্যক্তি তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করেছেন।

অন্যদিকে, শিশু মেয়েটির এমন সর্বনাশের জন্য অভিযুক্ত এবং ঘটনার ধামাচাপা দেওয়ায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি জানিয়েছেন, স্থানীয় কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি, মুক্তিযোদ্ধা আব্দুল মালেক দেওয়ান ও তরপুরচন্ডি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাসেল গাজী।