চট্টগ্রাম কারাগার থেকে পালানো আসামি আটক

জেলা প্রতিনিধিঃ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন রুবেলকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার (৯ মার্চ) নরসিংদী জেলার বাল্লাকান্দি চর এলাকা থেকে চট্টগ্রাম কোতোয়ালি থানা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) শাহ মোহাম্মদ আবদুর রউফ ঢাকা বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার (৬ মার্চ) সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে নিখোঁজ হন হত্যা মামলার আসামি রুবেল। নিয়মিত গণনার সময় ওই বন্দির অনুপস্থিতির বিষয়টি কারা কর্তৃপক্ষের নজরে আসে। নিখোঁজের পরপরই কারাগারে পাগলা ঘণ্টা বাজানো হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালি জোন) নোবেল চাকমা জানান, বন্দি রুবেল কারাগারের ১৫ নম্বর কর্ণফুলী ভবনের ‘পানিশমেন্ট’ ওয়ার্ডে থাকতেন।

বন্দি নিখোঁজের ঘটনায় প্রথমে সাধারণ ডায়েরি (জিডি) করা হলেও শনিবার রাতেই নগরীর কোতোয়ালি থানায় মামলা দায়ের করে কারা কর্তৃপক্ষ।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খানের করা ওই জিডিতে উল্লেখ করা হয়, সদরঘাট থানায় দায়ের হওয়া মামলায় চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের অন্তর্বর্তীকালীন হাজতের পরোয়ানা মোতাবেক গত ৯ ফেব্রুয়ারি রুবেলকে কারাগারে পাঠানো হয়। শনিবার (৬ মার্চ) সকাল ৬টা থেকে কারা অভ্যন্তরে অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যাচ্ছিল না।