চট্টগ্রামে নির্বাচনী প্রচারণায় যুবলীগ নেতাকে ছুরিকাঘাত

চট্টগ্রামের আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পক্ষে যুবলীগের প্রচারণায় এক কেন্দ্রীয় নেতা ছুরিকাঘাতে আহত হয়েছেন। রোববার (২৪ জানুয়ারি) দুপুরে নগরীর ষোলশহর ২ নম্বর গেটে এ ঘটনা ঘটে।

আহত যুবলীগ নেতা আদিত্য নন্দী কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার সম্পাদক। ঢাকার কেন্দ্রীয় নেতাদের সাথে তিনিও চট্টগ্রামে এসেছিলেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিমের পক্ষে প্রচারণা চালাতে।

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক বলেন, মিছিলের মধ্যে অতর্কিতভাবে একজনকে ছুরিকাঘাত করা হয়েছে। বিষয়টি আমরা দেখছি।

মিছিলে থাকা কয়েক জন জানান, প্রচার মিছিলে ব্যানার ধরা নিয়ে ধাক্কাধাক্কি হয়। এসময় আদিত্য নন্দীর পায়ে ছুরিকাঘাত করা হয়। স্থানীয় ৮ নং যুবলীগের এক নেতার কর্মীরা এ হামলা করেছে। পরে তাকে নগরীর জিইসি মোড়ে বেসরকারি মেডিকেল সেন্টারে নিয়ে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দেয়া হয়েছে।

আদিত্য নন্দী জানান, স্থানীয় সামারা ক্লাবে রেজাউল করিমের পক্ষে মতবিনিময় সভা ছিল। শেষ করে প্রচারণায় বের হলে পেছন দিক থেকে পায়ে ছুরিকাঘাত করা হয়। কারা, কী কারণে এ ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

তবে ঘটনার পরই আদিত্য নন্দী এক নিকটাত্মীয়ের সিনেমা প্যালেস এলাকার বাসায় দেখতে যান প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী বিপ্লব বড়ুয়া। এ সময় তিনি ক্যামেরার সামনে কিছু বলতে না চাইলে ও এ ঘটনার বিষয়ে যুবলীগের চট্টগ্রামের নেতাদের জিজ্ঞেস করতে বলেন, কী কারণে এ ঘটনা হয়েছে। দোষীদের দ্রুত আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করেন তিনি।

তবে ছুরিকাঘাতের বিষয়টি অস্বীকার করেন নগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু। তিনি বলেন, আজকে ষোলশহর এলাকায় একটি কনভেনশন সেন্টারে আমাদের প্রতিনিধি সভা ছিল। সেখান থেকে কেন্দ্রীয় নেতারাসহ প্রচার মিছিল হয়েছে। মিছিলে অনেক লোক ছিল সেখানে নালার পাশে ‘হোঁচট’ খেয়ে পড়ে গেছে।

ওই মিছিলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, যুবলীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক শেখ ফজলে নাঈম, বদিউল আলমসহ বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন বলে জানান মহিউদ্দিন বাচ্চু।