চট্টগ্রামে করোনায় নতুন আক্রান্ত ৩৭২

কোভিড ১৯ঃ গত ২৪ ঘণ্টার সর্বশেষ তথ্য

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭২ জন। এই সময়ে চট্টগ্রামে মৃত্যুবরণ করেছেন ৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪১ জন। বুধবার (১ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

প্রতিবেদন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে গত ২৪ ঘণ্টায় মোট ১ হাজার ৩৪৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৮৬টি নমুনা পরীক্ষা করে ৬০ জন করোনা পজেটিভ শনাক্ত হয়।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩১০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ৩৯ জন।। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১৭টি নমুনা পরীক্ষা করে ৭৩ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ১৪৫টি নমুনা পরীক্ষা করে ৩৬ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া যায়। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৫৯টি নমুনা পরীক্ষা করে ৪৪ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২০৪টি নমুনা পরীক্ষা করে ১১০ জন শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ১০ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৪৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত হয়েছেন ৩৭২ জন। এদের মধ্যে নগরে ২৫৯ জন এবং উপজেলায় ১১৩ জন।