গত রাত থেকে চট্টগ্রামে ঝুম বৃষ্টি

চট্টগ্রাম থেকে: গত রাত থেকে চট্টগ্রামে ঝুম বৃষ্টি। রাত বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টির মাত্রাও বাড়তে থাকে। বুধবার সকালে একই পরিবেশ।

প্রচণ্ড বৃষ্টির সঙ্গে বইছে ঝড়ো হাওয়া। দিনের আলো ফুটলেও এখনও সূর্যের দেখা পাওয়া যায়নি। কালো মেঘে ঢেকে আছে পুরো চট্টগ্রামের আকাশ। স্থানীয়দের ভাষ্যমতে গত কয়েকদিন চট্টগ্রামে প্রচন্ড গরম পড়েছিল। বৃষ্টিতে চট্টগ্রামবাসী স্বস্তি পেলেও ক্রিকেটপ্রেমিদের মন খারাপ।

১৫ মাস পর চট্টগ্রামে আবারও ক্রিকেট উন্মাদনা। বাংলাদেশ ও ইংল্যান্ড ক্রিকেট দল এখন এ শহরেই। আজ দুপুর ২.৩০ মিনিটে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তাদের মাঠে নামার কথা রয়েছে। কিন্তু বেরসিক বৃষ্টি সেই উন্মাদনায় পানি ঢেলে দিচ্ছে।

দুপুর সাড়ে বারোটায় ক্রিকেটপ্রেমিদের জন্য স্টেডিয়ামের গেট ‍খুলে দেওয়া হবে। কিন্তু যেভাবে বৃষ্টি হচ্ছে তাতে খেলা না হওয়ার সম্ভাবনা বেশি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে রিজার্ভ ডে রাখার প্রস্তুাব দেওয়া হয়েছিল ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি)। কিন্তু সিডিউল বিপর্যয় হবে বলে ইসিবি বিসিবির প্রস্তুাবে রাজি হয়নি।

দিনের অর্ধেক বেলা পর্যন্ত বৃষ্টি হলেও নির্ধারিত সময়ে খেলা শুরু করা সম্ভব হবে। স্টেডিয়ামের পানি নিষ্কাষণ ব্যবস্থা আন্তর্জাতিক মানের। ঘন্টাখানেকের বৃষ্টির পানি মাত্র ২০-২৫ মিনিটেই নিষ্কাষণের সুবিধা আছে এ স্টেডিয়ামে। বৃষ্টিতে খেলা না হলে ঘরের মাঠে টানা সপ্তম সিরিজ জয়ের স্বপ্ন পূরণ হচ্ছে না বাংলাদেশের। ৩ ম্যাচের সিরিজ ১-১ সমতায় রয়েছে। আজ জিতলেই মাশরাফির হাতে উঠবে সপ্তম সিরিজ শিরোপা।