‘গণপরিবহন আগের ভাড়ায় না ফিরলে কঠোর ব্যবস্থা’

গণপরিবহন আগের ভাড়ায় ফেরার পরও যেসব পরিবহন মালিক তা মানছেন না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছেন সড়ক পরিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে সেতুভবনে নির্মাণাধীন বিভিন্ন প্রকল্পের অগ্রগতি নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় ওবায়দুল কাদের এ কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গত ১ সেপ্টেম্বর থেকে দেশব্যাপী গণপরিবহনে আগের ভাড়া ফিরেছে। আর দুইদিনে গণপরিবহন মালিকরা আগের ভাড়া আদায় করলেও কিছু গণপরিবহনের বিরুদ্ধে স্বাস্থ্যবিধি ভঙ্গসহ কিছু অভিযোগ পাওয়া যায়। এজন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা মোবাইল পরিচালনা করছেন। আমাদের পুলিশবাহিনীও সহযোগিতা করছেন।

জনস্বার্থ নাকি সরকারের লক্ষ্য নয়, বিএনপি মহাসচিবের এমন অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠালগ্ন থেকে জনগণের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আসছে বলেই মানুষের আস্থায় পরিণত হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ এদেশের সবচেয়ে প্রাচীন এবং বৃহত্তর রাজনৈতিক দল, মাটি ও মানুষের দল হিসেবে সংগঠনটি জনমানুষের হৃদয়ের গভীরে অবস্থান করছে। বিএনপিই জনস্বার্থ সুরক্ষায় অবিশ্বস্ত, বিপরীতে আওয়ামী লীগ জনগণের আস্থার প্রতিক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেশ ও জনগণের স্বার্থ সবার আগে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, যারা দেশ বিকিয়ে দিয়ে, স্বাধীনতার চেতনাকে ভূলন্ঠিত করে এবং হত্যা ও সন্ত্রাস নির্ভর রাজনীতি করে তাদের মুখে গণতন্ত্রের দাবি শোভা পায় না।

ওবায়দুল কাদের বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন ভারত সফরে গিয়ে গঙ্গার পানি চুক্তির কথা ভুলে গিয়েছিলেন। বিপরীতে শেখ হাসিনা দেশের স্বার্থকে প্রাধান্য দিয়ে সীমান্ত সমস্যা, ছিটমহল বিনিময়, সমুদ্র বিজয় করেছেন।