খুলনায় শ্রমিকের পায়ুপথে হাওয়া ঢুকিয়ে নির্যাতনের অভিযোগ

খুলনা: খুলনার দিঘলিয়া উপজেলায় আশরাফুল আলী (২২) নামে সাগর জুট মিলে এক শ্রমিকের পায়ুপথে ময়লা পরিষ্কার করার মেশিনের মাধ্যমে হাওয়া ঢুকিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে সহকর্মীদের বিরুদ্ধে।বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর অসুস্থ আশরাফুল আলীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ওই জুট মিলের শ্রমিক ও স্থানীয় সেনহাটি এলাকার রবিউল ইসলামের ছেলে।
অসুস্থ শ্রমিকের চাচা মাসুদ শেখ জানান, কাজ শেষে মিলেই ঘুমিয়ে ছিলেন আশরাফুল। এ সময় তার সহকর্মী নাজমুলসহ আরো কয়েকজন আশরাফুলের হাত-পা চেপে ধরে পাটকলের ময়লা পরিষ্কার করার মেশিনের নল মলদ্বারে ঢুকিয়ে হাওয়া দেন।এতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন আশরাফুল। তাকে গুরুতর অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আশরাফুলের মলদ্বারে অপারেশন করা হয়েছে বলে জানান তিনি।
ঘটনার সত্যতা স্বীকার করে দিঘলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর মোরশেদ বলেন, দিঘলিয়ার সাগর জুট মিলের এক শ্রমিকের পায়ুপথে ময়লা পরিষ্কার করার মেশিন দিয়ে হাওয়া দেওয়ার কথা শোনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি আমরা। তাকে হাসপাতালে দেখে এসেছি আমরা।‘তবে তাদের পক্ষ থেকে এখনো কোনো অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে,’ যোগ করেন তিনি।উল্লেখ্য, ২০১৫ সালের ৩ আগষ্ট খুলনার টুটপাড়া এলাকায় রাকিব নামের এক শিশুকে পায়ুপথে হাওয়া দিয়ে হত্যা করা হয়।