খাদিজা আগের চেয়ে ভালো আছে : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিস আগের চেয়ে অনেক ভালো বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন খাদিজাকে দেখতে যান স্বাস্থ্যমন্ত্রী। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, খাদিজা আগেরে চেয়ে ভালো আছে। চিকিৎসকদের তৎপরতায় সে ধীরে ধীরে সুস্থ্ হয়ে উঠছে। তার লাইফ সাপোর্টও খোলা হয়েছে। তার শরীরের ডান অংশ নাড়াচাড়া করছে। তবে বাম অংশ আগের মতই রয়েছে।

তিনি বলেন, খাদিজার উন্নত চিকিৎসার জন্য যা যা করা দরকার, সরকার তাই করবে। দেশের বাইরে নেওয়ার প্রয়োজন হলে তা করা হবে। তবে চিকিৎসকরা বলছেন, তাকে দেশের বাইরে নেওয়ার প্রয়োজন নেই। এখানেই তার উন্নত চিকিৎসা দেওয়া সম্ভব।

হামলাকারী বদরুল আলমের বিচার প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, হামলাকারী যেই হোক না কেন তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তার বিচার করা হবে।

স্কয়ার হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের কনসালট্যান্ট মির্জা নাজিম উদ্দিন বলেন, বৃহস্পতিবার সকালে খাদিজার লাইফ সাপোর্ট খুলে দেওয়া হয়েছে। সার্বিকভাবে বলা যায় সে ভালো।

এর আগে সন্ধ্যা ৬টা ১১ মিনিটে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম স্কয়ার হাসপাতালে যান। সেখানে তিনি খাদিজার চিকিৎসার অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন এবং তার স্বজনদের শান্তনা দেন।

গত ৩ অক্টোবর সিলেটের মুরারী চাঁদ (এমসি) কলেজের পুকুরপাড়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা বদরুল আলম অমানবিকভাবে খাদিজাকে কুপিয়ে জখম করে। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

খাদিজার শরীরের বিভিন্ন স্থানে, বিশেষত মাথার আঘাত ছিল গুরুতর। ওই হাসপাতালে মাথায় প্রথম দফা অস্ত্রোপচারের পর ওই রাতেই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিয়ে আসে তার পরিবার।

৪ অক্টোবর বিকেলে স্কয়ার হাসপাতালে তার দ্বিতীয় দফা অস্ত্রোপচার করেন বিশেষজ্ঞ চিকিৎসকরা। এরপর তাকে রাখা হয় লাইফ সাপোর্টে।