‘ক্রান্তিকালে কোনো সাংবাদিককে যেন ছাঁটাই না হয়’

কোনো সাংবাদিককে যেন এই ক্রান্তিকালে ছাঁটাই না করা হয়, তাদের বেতনভাতা এবং ওয়েজ বোর্ড যেন বাস্তবায়ন করা হয়। বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে এ কথা বলেছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

তিনি আরো বলেন, ‘প্রয়োজনে সরকার আর্থিক সহায়তাও করবে। সংবাদ মাধ্যমকে টিকিয়ে রাখতে চাই দেশের স্বার্থে। কারণ সংবাদমাধ্যম রাষ্ট্রের অন্যতম স্তম্ভ। সংবাদ মাধ্যমের সূক্ষ্ম দৃষ্টিতে আমরা অনেক কিছু করার প্রেরণা এবং সূত্র পাই। আমরা চাই বস্তুনিষ্ঠ সংবাদের বিকাশ ঘটুক। সংবাদ মাধ্যমকে প্রকৃত সাংবাদিকদের কল্যাণে যেন ব্যবহার করা হয়। কোনোভাবেই যেন সাংবাদিকরা মালিকপক্ষের অবিচারের শিকারে পরিণত না হয়।’

তিনি বৃহস্পতিবার (৩০ জুলাই) দুপুর ১২টায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক দুস্থ সাংবাদিকদের বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য শেখ মামুনুর রশীদ, সাংবাদিক শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের সদস্য সচিব মতিউর রহমান তালুকদার।

বরিশাল বিভাগের ৪ জেলার মোট ১৭০ জনের প্রত্যেককে ১০ হাজার টাকার চেক প্রদান করা হয়। এরমধ্যে বরিশালের ৭০, ঝালকাঠির ৩০, বরগুনার ৪০ এবং পিরোজপুরের ৪০ জন। ভোলা এবং পটুয়াখালীর দুস্থ সাংবাদিকদের জন্য খুব শিগগিরই একইভাবে অর্থ সহায়তা করা হবে বলে আয়োজকরা জানিয়েছেন।