কোভিড ১৯ আক্রান্ত ক্রিকেটার সাকিবের বাবা

কোভিড ১৯ আক্রান্ত সাকিবের বাবা

দেশের ক্রিকেট সমর্থকদের জন্য আরেকটি দুঃসংবাদ। ক্রিকেটারদের পরিবারে আবারও করোনা ভাইরাস(কোভিড ১৯) থাবা। এবার কোভিড ১৯ আক্রান্ত হলেন বাংলাদেশ জাতীয় দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের বাবা খন্দকার মাশরুর রেজা।

জানা গেছে, গেল বুধবার থেকে ঠান্ডা জ্বরে ভুগছিলেন তিনি। পরে ধীরে ধীরে অবস্থার অবনতি হলে, শুক্রবার মাগুরায় করোনা টেস্ট করান বিশ্ব সেরা অলরাউন্ডারের বাবা।

রোববার (১৯ জুলাই) সকালে টেস্টের রেজাল্ট পজিটিভ এসেছে বলে জানা গেছে। তবে শারীরিকভাবে এখন অনেকটাই সুস্থ আছেন খন্দকার মাশরুর রেজা। মাগুরার নিজ বাসাতেই আইসোলেশনে আছেন তিনি। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তার চিকিৎসা চলছে বলেও জানা গেছে।

এদিকে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব আল হাসান। যুক্তরাষ্ট্রে থাকলেও, সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে দেশের মানুষের পাশে দাঁড়িয়েছেন তারকা অলরাউন্ডার। তার হয়ে, বাবা মাশরুর রেজাই এতদিন দাতব্য কার্যক্রম দেখভাল করছিলেন। পেশায় একজন ব্যাংকার মাশরুর রেজা।

করোনার প্রকোপে ছেঁয়ে গেছে পুরো বাংলাদেশ। প্রতিনিয়তই বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা, বাড়ছে মৃত্যু মিছিল। শুরু থেকেই করোনায় বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এর আগে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা ও তার স্ত্রীও করোনায় আক্রান্ত হন। এছাড়া আরেক ক্রিকেটার নাজমুল অপুও শিকার হন মহামারি ভাইরাসের। তবে তারা সবাই এরইমধ্যে সুস্থ হয়ে উঠেছেন।

সাকিব ২০০৬ সালের আগস্ট মাসে জিম্বাবুয়ের বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচে তার অভিষেক হয়। সাকিব বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)-এর একজন প্রাক্তন শিক্ষার্থী। সাকিব ২০১৫ সালের জানুয়ারিতে আইসিসির খেলোয়াড়দের র‍্যাংকিং অনুসারে টেস্ট, ওডিআই ও টি২০ প্রত্যেক ক্রিকেট সংস্করণে প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে এক নম্বর অল-রাউন্ডার হওয়ার গৌরব অর্জন করেন। তিনি প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৪,০০০ করার গৌরব অর্জন করেন এবং ২০১৭ সালের ১৩ই জানুয়ারি টেস্টে সর্বোচ্চ ব্যক্তিগত রান (২১৭) সংগ্রাহক হন। তিনি টি২০তে বাংলাদেশের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০০ রান পূর্ণ করেন৷

এছাড়া দ্বিতীয় অলরাউন্ডার হিসেবে টি২০তে ১০০০ রান ও ৫০ উইকেট লাভ করেন। ২০১৯ সালের জুনে তিনি দ্রুততম খেলোয়াড় হিসেবে মাত্র ১৯৯ ম্যাচে ৫,০০০ রান ও ২৫০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন।