কোপা আমেরিকা পর্যন্ত আর্জেন্টিনার কোচ স্কালোনি!

স্পোর্টস ডেস্কঃ ভালো পারফরম্যান্সের স্বীকৃতি পেতে যাচ্ছেন লিওনেল স্কালোনি। বিশ্বকাপের বাজে অভিজ্ঞতার পর ছাটাই করা হয় কোচ হোর্হে সাম্পাওলিকে। ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব ভার আসে তখনকার যুব দলের প্রশিক্ষক স্কালোনির হাতে।

সেই স্কালোনি লিওনেল মেসিকে ছাড়াই তরুণ এক আর্জেন্টিনা দলকে ঢেলে সাজিয়েছেন। পেয়েছেন সাফল্য। এবার পেলেন স্থায়ীভাবে কোচের আসনে বসার প্রস্তাব।

আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়া জানিয়েছেন, ভারপ্রাপ্ত কোচ স্কালোনির পারফরম্যান্সে মুগ্ধ তারা। ২০১৯ সালে ব্রাজিলে হওয়া কোপা আমেরিকা টুর্নামেন্ট পর্যন্ত তাকে স্থায়ীভাবে নিয়োগ দেওয়ার বিষয়টি স্কালোনিকে জানানো হয়েছে। বোধকরি স্কালোনির এই ব্যাপারে দ্বিমত থাকার কথা না।

৪০ বছর বয়সী স্কালোনি সম্পর্কে তাপিয়া বলেন, ‘এটা জানা উচিত সবার যে আমরা আর্জেন্টিনা দলকে কোন পর্যায়ে দেখতে চাচ্ছি। আমরা স্কালোনির কাজ দেখেছি এবং আমরা মুগ্ধ। তার কাজ চালিয়ে যাওয়ার জন্য আমরা তাকে প্রস্তাব করবো। কোপা আমেরিকা পর্যন্ত সে থাকছে আমাদের সাথে।’

স্কালোনির অধীনে ৬ ম্যাচের ৫টিতে জিতেছে আর্জেন্টিনা। একমাত্র হার শুধু ব্রাজিলের বিপক্ষে সেটিও ইনজুরি টাইমের গোলে। তার অধীনে দিবালা, ইকার্দি, মার্টিনেজরা যেন নিজেদের মেলে ধরতে পারছেন বেশ ভালোভাবে। তাছাড়া রক্ষণভাগটাও বেশ আশা জাগাচ্ছে আর্জেন্টিনাকে।