কুড়িগ্রামে ২ কিশোরী ধর্ষণের অভিযোগ

ধর্ষণের অভিযোগ

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার বল্লভেরখাস ইউনিয়নের চর কৃষ্ণপুর গ্রামে ‍দুই কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে দুই যুবকের বিরুদ্ধে। সোমবার (১০ আগস্ট) দুপুরের দিকে নানা এবং ফুফু’র বাড়িতে বেড়ানো শেষে নিজ বাড়িতে ফেরার পথে এই ধর্ষণের ঘটনা ঘটে বলে অভিযোগ।

ভুক্তভোগীদের পরিবার জানিয়েছে, এ ঘটনার পর স্থানীয় কতিপয় মাতবর ঘটনাটির ন্যায়বিচার করার কথা বলে কালক্ষেপণ করতে থাকেন। শেষ পর্যন্ত মীমাংসা না হওয়ায় ঘটনার তিনদিন পর বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে দুই কিশোরীর পিতা বাদী হয়ে কচাকাটা থানায় পৃথক দুইটি ধর্ষণের অভিযোগ দায়ের করেন।

এরপর প্রাথমিক তদন্ত শেষে ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় বৃহস্পতিবার রাতে অভিযোগ দুইটিকে কেন্দ্র করে নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশ্লিষ্ট ধারায় পৃথক দুইটি মামলা রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছেন কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশীদ।

তিনি জানান, ভুক্তভোগী দুই কিশোরীর মধ্যে একজনের বয়স ১৪ বছর এবং অপরজনের ১৬ বছর। এরমধ্যে ১৪ বছর বয়সী কিশোরীকে ধর্ষণ মামলায় একই গ্রামের অধিবাসী ও বল্লভেরখাস ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার জসমত আলীর পুত্র জাহাঙ্গীর আলম খোকাকে (২১) আসামি করা হয়েছে। অপরদিকে ১৬ বছর বয়সী কিশোরীকে ধর্ষণ মামলায় একই গ্রামের মজিবর রহমানের পুত্র ও পেশায় রাজমিস্ত্রী আল আমিনকে (২৪) আসামি করা হয়েছে।

এদিকে শুক্রবার (১৪ আগস্ট) ভিকটিম দুই কিশোরীর ডাক্তারি পরীক্ষার জন্য জেলা সদরের জেনারেল হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে। পাশাপাশি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়ে কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন অর রশীদ আরও জানান, সোমবার সকালে ওই কিশোরী দুই বান্ধবী গ্রামের অপর প্রান্তে তাদের ফুফু এবং নানার বাড়িতে বেড়াতে যায়। সেখান থেকে দুপুরের দিকে ফেরার পথে নির্জন স্থানে আগে থেকে ওঁত পেতে থাকা ওই দুই যুবক তাদের মুখে কাপড় গুঁজে পার্শ্ববর্তী পাট ক্ষেতের ভেতরে টেনে গিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। এ ঘটনার পর এক কিশোরী কান্নাকাটি শুরু করলে প্রতিবেশীরা তা শুনে এসে তাদের উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়।