কুড়িগ্রামে যাচ্ছেন প্রধানমন্ত্রী

আগামীকাল বুধবার কুড়িগ্রামের চিলমারীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী চিলমারী থেকে দেশব্যাপী ১০ টাকা কেজি দরে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করবেন । এই সুবিধা পাবেন দেশের ৫০ লাখ হতদরিদ্র পরিবার।

 

চিলমারী থানাহাট এ ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১০টায় এ কর্মসূচির উদ্বোধন করবেন তিনি।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন সফল করতে স্থানীয় আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগসহ প্রশাসনের কর্মকর্তারা নিরলস কাজ করছেন।

 

নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী দরিদ্র মানুষজনকে ১০ টাকা কেজিতে চাল খাওয়ানোর অঙ্গীকার অবশেষে পূরণ হতে যাচ্ছে। এ কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র পরিবার ১০ টাকা কেজিতে প্রতিমাসে ৩০ কেজি করে চাল পাবে।

 

চলতি বছরের সেপ্টেম্বর, অক্টোবর, নভেম্বর ও আগামী বছরের মার্চ ও এপ্রিল পর্যন্ত এ কর্মসূচির আওয়তায় চাল পাবে হতদরিদ্র পরিবারগুলো। কুড়িগ্রামে এক লাখ ২৫ হাজার ২৭৯টি পরিবার এ কর্মসূচির আওতায় চাল পাবে।

 

এদিকে প্রধানমন্ত্রীর চিলমারী আগমন উপলক্ষে উৎফুল্ল সাধারণ মানুষজন। তারা একদিকে যেমন ১০ টাকা কেজিতে চাল পাচ্ছে অপরদিকে প্রধানমন্ত্রীকে খুব কাছ থেকে দেখার সুযোগ পাচ্ছে।

 

চলতি বছরে দুবার প্রধানমন্ত্রীকে জেলায় পেয়ে আনন্দিত নেতা-কর্মীসহ স্থানীয় প্রশাসন।

 

চিলমারীসহ কুড়িগ্রাম জেলার দরিদ্রতা দূরীকরণে প্রধানমন্ত্রীর কাছে বিশেষ ঘোষণা আশা করছেন নেতা-কর্মীসহ এলাকার মানুষজন।

 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলী জানান, আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ সেপ্টেম্বর চিলমারী আসছেন। তার এ কর্মসূচি সফল করতে জেলা, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনসহ মাঠপর্যায়ের নেতা-কর্মীরা কাজ করছেন। প্রধানমন্ত্রী কুড়িগ্রামের মানুষকে ভালোবাসেন বিধায় এক বছরে এ নিয়ে দুবার তিনি কুড়িগ্রামে সফর করছেন।

 

কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর আগমন ও হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজিতে চাল বিতরণ কর্মসূচি সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।