কিশোরীর মুখ এসিড নিক্ষেপ, আসামি গ্রেফতার

কিশোরীর মুখ এসিড নিক্ষেপ, আসামি গ্রেফতার

কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় ১৩ বছরের এক কিশোরীকে এসিড নিক্ষেপ করেছে এক বখাটে যুবক। পুলিশ ওই যুবককে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার শশীদল ইউনিয়নের বাগড়া নোয়াপাড়া গ্রামে বাগড়া-কুমিল্লা সড়কের পূর্ব পাশে মো. হোসেন মিয়ার বাড়িতে ভাড়া থাকত কসবা উপজেলার নয়নপুর গ্রামের মোখলেছ মিয়া ও তার পরিবার। গত বৃহস্পতিবার রাতে মোখলেছ মিয়া তার স্ত্রী, মেয়ে খাদিজা আক্তার মনি (১৩) ও ছোট ছেলেকে নিয়ে ঘুমিয়ে পড়ে। রাত আনুমানিক ১১টার দিকে মনির চিৎকার শুনে পরিবারের সবার ঘুম ভেঙে যায়। তখন তারা দেখতে পান কে বা কারা মনিকে লক্ষ্য করে ঘরের জালানা দিয়ে এসিড নিক্ষেপ করে পালিয়ে গেছে। এসিডে মনির মুখসহ শরীরের বিভিন্ন স্থান ঝলসে গেছে। তাৎক্ষণিক তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ খবর পাওয়ার পর ওই দিন রাতেই পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিবারের লোকজন ও এলাকাবাসীকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করে। পরদিন আহত মনির বাবা বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে থানার এসিড অপরাধ দমন আইনে একটি মামলা দায়ের করেন।

পুলিশের ব্যাপক তৎপরতায় শনিবার রাতে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকা থেকে মো. হারুন (৩১) নামে এক রংমিস্ত্রিকে গ্রেফতার করে। সে চট্টগ্রামের ডবলমুড়িং থানার ফজলুল হকের ছেলে। রংমিস্ত্রি মো. হারুনকে থানায় নিয়ে এসে তাকে জিজ্ঞেসাবাদ করা হয়। পরে সে এসিড নিক্ষেপের কথা স্বীকার করে।

ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজম উদ্দিন মাহমুদ বলেন, ম্যাজিস্ট্রেটের নিকট তার অপরাধ স্বীকার করে জবানবন্দি দিয়েছে। আহত মনির শরীরের বিভিন্ন অংশে ঝলসে গেছে। বর্তমানে সে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে।

আসামিকে আদালতের মাধ্যমে কুমিল্লা জেলহাজতে পাঠানো হয়েছে।