কিম জং-ন্যাম হত্যার ঘটনায় আরও এক নারীকে গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়ায় নিহত উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সৎ ভাই কিম জং-ন্যাম হত্যার ঘটনায় আরও এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

মালয়েশিয়া পুলিশের ইন্সপেক্টর জেনারেল সিরি খালিদ বিন আবু বকর জানান, বৃহস্পতিবার একজন কোরীয় নারীকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আদালতে হাজির করা হবে।

এর আগে বুধবার কুয়ালালামপুর বিমানবন্দর থেকে এক নারীকে গ্রেপ্তার করা হয়। মালয়েশিয়ার সংবাদমাধ্যম বারনামা এ তথ্য জানিয়েছে।

গ্রেপ্তার হওয়া ২৮ বছর বয়সি প্রথম নারীর নাম ডোয়ান থি হুওং। তার সঙ্গে ভিয়েতনামি পাসপোর্ট ছিল। তার জন্মস্থানও ভিয়েতনাম এবং জন্মতারিখ ৩১ মে ১৯৮৮ লেখা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

তিনি জানান, ওই নারী ভিয়েতনামের ফ্লাইট ধরতে বিমানবন্দরে ফিরে এসেছিলেন। গ্রেপ্তারের সময় তিনি একাই ছিলেন।

বুধবার মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টার জানিয়েছে, কুয়ালালামপুরের বিমানবন্দরে সোমবার সকাল ৯টায় কিম জং-ন্যামের মুখে প্রথমে রাসায়নিক দ্রব্য ছুঁড়ে মারা হয়েছিল। পরে সুচের মাধ্যমে তাকে বিষ প্রয়োগে হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত দুই নারী পরে ট্যাক্সিতে করে পালিয়ে যান।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বিমানবন্দরের সিসিটিভি থেকে পাওয়া ছবি বিশ্লেষণ করে দেখা গেছে, ওই নারী এশিয়ান বংশোদ্ভূত ও মধ্যবয়সি। তার পরিহিত টি-শার্টের ওপরের অংশে ইংরেজিতে লেখা ছিল এলওএল। নীল রঙের স্কার্ট পরিহিত ওই নারীর হাতে ছিল একটি ছোট্ট হাতব্যাগ।

এর আগে দূর থেকে পাওয়া সিসিটিভির ফুটেজে ওই নারীকে একটি ট্যাক্সি ভাড়া করতে দেখা গেছে। পরে সিসিটিভি থেকে ওই নারীর আরও পরিষ্কার ছবি পাওয়া যায়।