কাভার্ডভ্যান বোঝাই গামার কাঠ, চালক ও সহযোগী পলাতক

comilla-wood

কুমিল্লায় পাঁচ লাখ টাকা মূল্যের অবৈধ গামার কাঠ বোঝাই কাভার্ডভ্যান আটক করেছে জেলা সামাজিক বন বিভাগ। এ সময় অবৈধ কাঠ বোঝাই কাভার্ডভ্যান রেখে পালিয়েছে চালক ও তার সহযোগী।

মঙ্গলবার (২১ জুলাই) কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ঢাকা চট্টগ্রাম মহাসড়কের ধনাইতরী এলাকা থেকে অবৈধ গামার কাঠ বোঝাই কাভার্ডভ্যান আটক করা হয়।

কুমিল্লা সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাজী মুহাম্মাদ নূরুল করিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সুয়াগাজি ফরেস্ট চেক স্টেশনে ঢাকা অভিমুখী কাভার্ডভ্যান চালককে থামার জন্য সংকেত দিলে চালক দ্রুতগতিতে পালাতে চেষ্টা করে। পরবর্তীতে অন্য একটি গাড়ি দিয়ে কাভার্ডভ্যানটিকে ধাওয়া করলে সদর দক্ষিণ উপজেলার ধনাইতরী এলাকায় গিয়ে চালক ও তার সহযোগী অবৈধ কাঠ বোঝাই কাভার্ডভ্যান মহাসড়কে রেখে পালিয়ে যান। পরে তল্লাশি চালিয়ে কাভার্ডভ্যানের ভিতর থেকে প্রায় ৫ লাখ টাকার অবৈধ গামার কাঠ জব্দ করা হয়। কাঠে বন বিভাগের কোন প্রকার হাতুড়ি চিহ্ন না থাকায় বোঝা যাচ্ছে যে, কাঠগুলো অবৈধভাবে পাচার করা হচ্ছে। এছাড়া গাড়িতে কাঠের বৈধতার স্বপক্ষে কোনো প্রকার কাগজপত্র পাওয়া যায়নি।

বিভাগীয় বন কর্মকর্তা বলেন, কাভার্ডভ্যান দিয়ে অবৈধভাবে কাঠ পাচারের ঘটনায় কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (বন আদালত) একটি মামলা দায়ের করা হয়েছে।

ফরেস্ট রেঞ্জার মো. তোষাররফ হোসেন বলেন যে, মহাসড়কে অবৈধ কাঠ পাচার বন্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে বন বিভাগের ফরেস্ট রেঞ্জার মো. তোষাররফ হোসেন, ফরেস্টার দিলীপ কুমার দাস, বন প্রহরী এম এ মান্নান, মো. জুলফু মিয়া এবং মো. আবুল হোসাইন অংশগ্রহণ করেন।