কাভার্ডভ্যানের ধাক্কায় প্রাণ গেল ২ জনের

ঢাকার ধামরাইয়ে বেপরোয়া গতির একটি কাভার্ডভ্যানের ধাক্কায় সবজি বোঝাই পিকআপের চালক ও কাঁচামাল ব্যবসায়ীসহ দুই জন মারা গেছেন।

এ দুর্ঘটনায় আহত আরো একজনকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ঘাতক কাভার্ডভ্যানটিকে স্থানীয়দের সহায়তায় পুলিশ জব্দ করতে পারলেও এর চালক ও সহযোগী পালিয়ে গেছে।

রোববার (২৩ আগস্ট) সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ডাউটিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তারা হলেন: কাঁচামাল ব্যবসায়ী হেলাল উদ্দিন মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার বরুন্ডি এলাকার মৃত নৈমুদ্দিনের ছেলে ও পিকআপচালক মফিদুল মোল্লা রাজু (৩০)। সে নড়াইল জেলার লাহুরিয়া থানার মশিউর রহমান মোল্লার ছেলে।

পুলিশ জানায়, সকালে মানিকগঞ্জের সাটুরিয়া থেকে পিকআপ বোঝাই সবজি নিয়ে বিক্রির উদ্দেশ্যে আশুলিয়ার বাইপাইল কাঁচামালের আড়তে যাচ্ছিলেন ব্যবসায়ী হেলাল উদ্দিন। পরে ঢাকা-আরিচা মহাসড়কের ডাউটিয়া এলাকায় পৌঁছলে তাদের সামনে থাকা একটি কাভার্ডভ্যান হঠাৎ ব্রেক করে। এসময় ঢাকাগামী পেছন থেকে আসা জননী এক্সপ্রেস অ্যান্ড পার্সেল সার্ভিসের (ঢাকা মেট্রো ট-২০-০৪১২) বেপরোয়া গতির একটি কাভার্ড ভ্যান সামনের সবজি বোঝাই ট্রাকটিকে (ঢাকা মেট্রো ন-১৩-৯৫৫৯) ধাক্কা দেয়।

পরে নিয়ন্ত্রণ হারিয়ে সবজি বোঝাই পিকআপটি সামনে থাকা কাভার্ড ভ্যানের সাথে ধাক্কা লেগে দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই কাঁচামাল ব্যবসায়ী হেলাল উদ্দিন মারা যান। এসময় গুরুতর আহত অবস্থায় পিকআপ ভ্যানের চালক ও হেলপারকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে চালক মফিদুলের মৃত্যু হয়। পরে স্থানীয়দের সহযোগিতায় ঘাতক জননী এক্সপ্রেস অ্যান্ড পার্সেল সার্ভিসের কাভার্ড ভ্যানটিকে জব্দ করা গেলেও এর চালক ও সহযোগী পালিয়ে যায়।

এ বিষয়ে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই আজাহারুল ইসলাম) জানান, সড়ক দুর্ঘটনায় ঘটনাস্থলেই পিকআপ ভ্যানে থাকা কাঁচামাল ব্যবসায়ী হেলাল উদ্দিন মারা যান। এসময় আহত পিকআপ ভ্যানের চালক ও হেলপারকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর চালক মফিদুল মারা যান।

সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শ (এসআই) মোসলেম উদ্দিন জানান, ঘাতক জননী এক্সপ্রেস অ্যান্ড পার্সেল সার্ভিসের কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়েছে। তবে এর চালক ও হেলপার পলাতক রয়েছে। একই সাথে চলন্ত সবজি বোঝাই ট্রাকটির সামনে হঠাৎ ব্রেক করা অপর কাভার্ড ভ্যানটিও জননী এক্সপ্রেস অ্যান্ড পার্সেল সার্ভিসের বলে তারা জানতে পেরেছেন। তবে ঘটনাস্থলে গিয়ে ওই কাভার্ড ভ্যানটিকে পাওয়া যায়নি। এ ঘটনায় আইনগত বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।