কাঠালিয়া উপজেলা চেয়ারম্যানের ধর্ষণের অভিযোগে

চাকরি ও পরে বিয়ের নাম করে ধর্ষণের অভিযোগে ঝালকাঠির কাঠালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক মনিরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৫ আগস্ট) সকালে কাঠালিয়ার আমুয়ার এক বাসিন্দা বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে এই মামলা দায়ের করেন। মামলায় মনির ছাড়াও তাকে সহযোগিতার অভিযোগে আরেও একজনকে আসামি করা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, কাঠালিয়ার বাসিন্দা ওই নারী ২০১৭ সালে এইচএসসি পাস করে তৎকালীন ভাইস চেয়ারম্যান এমদাদুল হক মনিরের কাছে চাকরির জন্য যান। তিনি ওই সময় তাকে প্রথমে প্রেমের প্রস্তাব ও পরে বিয়ের প্রস্তাব দেন। পরে তাকে বিয়ে না করেই বরিশাল নগরীর আগরপুর রোডে একটি ভাড়া বাসায় নিয়ে ধর্ষণ করেন। পরবর্তীতে কাগজে স্বাক্ষর নিয়ে বিয়ে হয়েছে দাবি করে বিভিন্ন সময় ধর্ষণ করেন। তবে সম্প্রতি তাকে স্ত্রী হিসেবে অস্বীকার করেন।

এই ঘটনায় ভিকটিম নিজে বাদী হয়ে আদালতে মামলা দায়ের করে এবং এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন। আদালতের বিচারক আবু শামীম আজাদ মামলাটি আমলে নিয়ে বরিশাল কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে ৪ অক্টোবর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।