কলকাতায় টিউশনি করে সংসার চালাতেন মাজেদ

বিশেষ প্রতিবেদকঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি আব্দুল মাজেদ কলকাতায় নিজেকে আলি আহমেদ নামে পরিচয় দিতেন। আর তিনি যে এলাকায় থাকতেন, সেই এলাকার লোকেরা তাকে মাস্টার মশাই হিসেবেই চিনতেন। কেননা তিনি এলাকায় টিউশনি করতেন। সেখানে একটি বিয়েও করেছিলেন মাজেদ।
সোমবার (১৩ এপ্রিল) কলকাতার বর্তমান পত্রিকার এক প্রতিবেদনে এ চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।
প্রতিবেদনে উল্লেখ করা হয়, কলকাতার পার্ক স্ট্রিটে থাকতেন খুনি মাজেদ। সেখানে তিনি ইংরেজির মাস্টার মশাই নামে পরিচিত ছিলেন। পার্ক স্ট্রিটের বাসিন্দারা জানতেন তিনি সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে পাস করেছেন। টিউশনি করে সংসার চালাতেন।
২০১১ সালে মাজেদ তার ৩২ বছরের ছোট এক নারী সেলিনা বেগমকে বিয়ে করেন। তাদের ৬ বছরের একটি মেয়েও রয়েছে। তবে বেশ কিছুদিন ধরে মাজেদের শরীর ভালো যাচ্ছিল না। সে কারণে তিনি চিকিৎসা নেওয়া শুরু করেন।
গত ২২ ফেব্রুয়ারি কলকাতার পিজি হাসপাতালে চিকিৎসার রিপোর্ট আনতে গিয়েছিলেন। তারপর আর বাড়িতে ফেরেননি। মাজেদ বাড়িতে না ফেরায় তার স্ত্রী পার্ক স্ট্রিটি থানায় মিসিং ডায়েরি করেন।
এদিকে গত ৭ এপ্রিল মাজেদ ঢাকায় গ্রেফতারের পর পার্ক স্ট্রিটের স্থানীয় বাসিন্দারা জানতে পারেন এলাকার সেই মাস্টার মশাই আসলে বঙ্গবন্ধুর খুনি। তারা জেনে অবাক হন।
উল্লেখ্য, গত ১১ এপ্রিল মধ্যরাতে বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি কার‌্যকর হয়।