করোনা মোকাবিলায় বাংলাদেশের প্রশংসায় নরওয়ে রাষ্ট্রদূত

speaker

করোনা ভাইরাস সংক্রমণজনিত পরিস্থিতিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব কার্যক্রম ও পদক্ষেপ গ্রহণ করেছেন, এসবের প্রশংসা করেছেন নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন। বৃহস্পতিবার (১ জুলাই) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করে বাংলাদেশে নিযুক্ত নরওয়ের বিদায়ী রাষ্ট্রদূত করোনা পরিস্থিতি নিয়ে এ প্রশংসা করেন। সংসদের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি উল্লেখ করা হয়।

সাক্ষাৎকালে সিডসেল ব্লেকেনের বাংলাদেশে অর্জিত অভিজ্ঞতা, বর্তমান সরকারের সাফল্য, করোনা মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপ, দুই দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্যের প্রসার প্রভৃতি নিয়ে আলোচনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ ও নরওয়ের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত শক্তিশালী। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এ সময় স্পিকার বিগত চার বছর রাষ্ট্রদূত হিসেবে অত্যন্ত সফলতার সঙ্গে দায়িত্ব পালনের জন্য সিডসেল ব্লেকেনের প্রশংসা করেন। করোনাকালে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সব কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপ গ্রহণ করেছেন নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন তার প্রশংসা করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, নরওয়ের তুলনায় ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্ত্বেও সরকারের সঠিক পদক্ষেপের কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশে করোনা মহামারি মোকাবিলায় নরওয়ের সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস দেন সিডসেল ব্লেকেন। তিনি বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে বলেন, পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে দুই দেশের মধ্যে সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

সাক্ষাৎকালে সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।