করোনা ভাইরাস- ভারতে একদিনে সর্বোচ্চ ২০০৬ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বের সব দেশকে পেছনে ফেলে একদিনে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড করেছে ভারত। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাভাইরাসে মারা গেছে ২ হাজার ৬ জন। দেশটিতে এই সময়ের মধ্যেই করোনা শনাক্ত রোগী বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ১৩৫ জন।

পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুয়ায়ী, দক্ষিণ এশিয়ার দেশ ভারত করোনার হটস্পটের ৪র্থ লাইনে অবস্থান করলেও একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে দেশটিতে।

এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৪ হাজার ১৬১ জন মানুষ। এদের মধ্যে মারা গেছে প্রায় ১২ হাজার জন। আর সুস্থ হয়েছে ১ লাখ ৮৭ হাজার ৫৫২ জন।

পরিসংখ্যানে দেখা যাচ্ছে ভারতে আক্রান্তের হার উদ্বেগজনক আট রাজ্যে। এর মধ্যে সবথেকে শোচনীয় অবস্থা মহারাষ্ট্রের। শুধু মহারাষ্ট্রে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ১৩ হাজার ৪৪৫। এরপরেই আছে তামিলনাড়ু ৪৮ হাজার ১৯, দিল্লি ৪৪ হাজার ৬৮৮, গুজরাট ২৪ হাজার ৬২৮, উত্তরপ্রদেশ ১৪ হাজার ৫৯৮ ও রাজস্থান ১৩ হাজার ২১৬। তারপরেই রয়েছে পশ্চিমবঙ্গ।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৪ লাখ ৪৫ হাজার ৯৮৬ জন। এছাড়া এই ভাইরাস শনাক্ত হয়েছে ৮২ লাখ ৫৭ হাজার ৫২৫ জনের শরীরে।এবং এরই মধ্যে ২১২টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনাভাইরাস।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৩ লাখ ৬ হাজার ৭৪৮ জন। বর্তমানে চিকিৎসাধীন ৩৫ লাখ ২ হাজার ২৪৯ জন। এদের মধ্যে ৫৪ হাজার ৫৩৪ জনের অবস্থা গুরুতর।