করোনা ভাইরাস বগুড়ায় আরও ১১৬ জনের শনাক্ত

করোনা

জেলা প্রতিবেদকঃ বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে আরও ১১৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮১৮ জনে দাঁড়িয়েছে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭৩ জন। মৃত্যু হয়েছে ২৬ জনের।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুর পৌনে ১২টার দিকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৬২ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৬৫টি নমুনার মধ্যে ৫৪ জনের পজিটিভ এসেছে।

জানা গেছে, নতুন করে আক্রান্ত ১৬২ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ৬৪ জন। এছাড়া গাবতলী উপজেলার ১৮ জন, কাহালু উপজেলার নয়জন, ধুনট উপজেলার নয়জন, দুপচাঁচিয়া উপজেলার ছয়জন, শাজাহানপুর উপজেলার চারজন, সারিয়াকান্দি উপজেলার দু’জন, শেরপুর উপজেলার একজন, সোনাতলা উপজেলার একজন ও শিবগঞ্জ উপজেলার একজন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৭৮ জন, নারী ৩৪ জন ও শিশু চারজন। আক্রান্তদের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ বছরের নিচে রয়েছে চারজন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে ৬৫ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে ২১ জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছে ২৩ জন ও ৭০ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছে তিনজন।

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।