করোনা আক্রান্ত ভারতের সাবেক ক্রিকেটার চেতন চৌহান

করোনাভাইরাসে আক্রান্ত হলেন ভারতের সাবেক ওপেনার চেতন চৌহান । ভারতের হয়ে ৪০টি টেস্ট ও ৭টি ওয়ানডে খেলেছেন সাবেক ওপেনার চেতন চৌহান । ৭০ এর দশকে সুনীল গাভাস্কারের ওপেনিং পার্টনার হিসেবে খেলতেন চৌহান। ১৯৬৯-১৯৮১ পর্যন্ত ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিনিধিত্ব করেছেন চেতন তিনি।

চৌহানের পরিবারের বাকি সদস্যদেরও করোনা পরীক্ষা করা হয়েছে। পরিবারের সদস্যরা কোয়ারেন্টাইন থাকলেও করোনা আক্রান্ত সাবেক ওপেনার চেতন ভর্তি হয়েছেন লক্ষ্নৌ সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে।

বাংলাদেশের মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু, পাকিস্তানের তৌফিক উমর, শহিদ আফ্রিদির মতো একাধিক সাবেক এবং বর্তমান ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন আগেই। তবে সাবেক ক্রিকেটার হিসেবে ভারতে প্রথম করোনা আক্রান্ত হলেন চেতন চৌহান।

কোনো সেঞ্চুরি না করেও টেস্ট ক্রিকেটে ২ হাজারেরও বেশি রান রয়েছে তার দখলে। যা রীতিমতো রেকর্ড। করেছেন ১৬টি হাফ সেঞ্চুরি। ৩১.৫৭ গড়ে চৌহান করেছেন মোট ২০৮৪ টেস্ট রান। এক ইনিংসে সর্বোচ্চ রান ৯৭। সুনীল গাভাস্কারের সঙ্গে জুটিতে ১০ বার একশোরও বেশি রানের পার্টনারশিপ গড়েছেন তিনি।

দিল্লি অ্যান্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) প্রশাসক হিসেবে কাজ করা চেতন চৌহান বর্তমানে উত্তরপ্রদেশের একজন ভারপ্রাপ্ত মন্ত্রী।