করোনায় ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদদের পাশে ক্রীড়া প্রতিমন্ত্রী

ক্রীড়া প্রতিমন্ত্রী

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদ ও সংগঠকদের পাশে দাঁড়িয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল। অনুদান হিসেবে প্রায় সোয়া দুই কোটি টাকার চেক বিতরণ করেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী

রোববার (১৯ জুলাই) দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে চেক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ঢাকা ও তার পার্শ্ববর্তী দশটি জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। অন্যান্য বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার চেকসমূহ ডাকযোগে প্রেরণ করা হবে।

দেশের ৬৪ জেলা থেকে ৪৫ জন করে এবং ৮ বিভাগ থেকে ১০ জন করে সর্বমোট ২৯৬০ জন ক্রীড়া ব্যক্তিত্ব পাবেন এই অর্থ। প্রত্যেককে ৭ হাজার টাকা করে সর্বমোট দুই কোটি সাত লাখ বিশ হাজার টাকা দেয়া হবে। বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা স্থানীয় প্রশাসনের সহায়তায় করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় ক্রীড়াবিদদের হাতে তুলে দেবেন এ অর্থ।

এসময় প্রতিমন্ত্রী বলেন, করোনা দুর্যোগের শুরু থেকেই আমরা আমাদের ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠকদের মানবিক সহায়তা করার চেষ্টা করে আসছি। ইতিমধ্যে আমরা বিভিন্ন ফেডারেশনের মাধ্যমে এক হাজার ক্রীড়াবিদকে এক কোটি টাকা দিয়েছি। আমরা বিভিন্ন ক্রীড়া ফেডারেশন, ক্রীড়াবিদ ও ক্রীড়া সাংবাদিক সংগঠনের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীও বিতরণ করেছি। আজ আমরা ৮ টি বিভাগীয় ও ৬৪ টি জেলা ক্রীড়া সংস্থাকে প্রায় সোয়া দুই কোটি টাকার চেক বিতরণ করছি। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই, সরকারের এ মানবিক সহায়তা কার্যক্রম পরবর্তীতেও অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব জনাব মো. আখতার হোসেন, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মো. মাসুদ করিম, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধিবৃন্দ ও ক্রীড়া সাংবাদিক সংগঠন সমূহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জাহিদ আহসান রাসেল রাজনীতির সঙ্গে সক্রিয় ভাবে যুক্ত আছেন। ২৯ ডিসেম্বর,২০০৮ তারিখের নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে দ্বিতীয় বারের মত বাংলাদেশের ২য় সর্বোচ্চ ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ৫ জানুয়ারি,২০১৪ তারিখের দশম জাতীয় সংসদ নির্বাচনে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চতুর্থ বারের মত সংসদ সদস্য নির্বাচিত হয়ে বর্তমানে তিনি বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।