করোনায় আক্রান্ত আ.লীগের দপ্তর সম্পাদক

বিপ্লব বড়ুয়া

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তথ্যমন্ত্রী ও দলের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ আজ শুক্রবার বিকেলে দপ্তর সম্পাদক বিষয়টি নিশ্চিত করেছেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘কয়েকদিন আগে আমাদের দলের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া করোনাভাইরাসের পরীক্ষা করিয়েছেন। তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে।’

গণভবন কমপ্লেক্সে নিজের সরকারি বাসভবনে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বিপ্লব বড়ুয়া চিকিৎসা নিচ্ছেন বলেও জানান হাছান মাহমুদ।

বিপ্লব বড়ুয়া আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারীর দায়িত্ব পালন করছেন।

বিপ্লব বড়ুয়া আ.লীগের ২১তম কাউন্সিল অধিবেশনে তিনি দপ্তর সম্পাদক পদে নির্বাচিত হন। একইসঙ্গে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি আওয়ামী লীগের পূর্বের কমিটির উপ-দফতর সম্পাদকের দায়িত্ব পালন করেন।

ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতি করায় তৎকালীন বিএনপি সরকারের নির্যাতনে শিকার বিপ্লব বড়ুয়া বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে চলেছেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কর্মকাণ্ডকে প্রসারিত করার লক্ষ্যে নিরন্তন শ্রমিক হিসেবে কাজ করে যাচ্ছেন বীর চট্টলার সন্তান বিপ্লব বড়ুয়া। তারুণ্যদীপ্ত এই মেধাবী নেতৃত্বকে সম্মানও জানিয়েছে দল। নির্ভরতার প্রতীক রূপে নির্মোহ পরিচ্ছন্ন এই রাজনীতিককে দলের বিভিন্ন পদে অসীন করেছেন আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

বিশ্লেষকরা মনে করেন, আগামীর রাজনীতি হবে সম্পূর্ণ মেধা ও জ্ঞাননির্ভর। আর এই ময়দানে ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া সত্যিকারের এক বিপ্লবী সৈনিক।

দলের জন্য ত্যাগ ও সততার সঙ্গে কাজ করে যাচ্ছেন ব্যারিস্টার বিপ্লব। ২০১৬ সালে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন দলের কেন্দ্রীয় কমিটিতে সদস্য মনোনীত হন। পরে সদস্য থেকে উপ-দফতর সম্পাদক করা হয় তাকে। এর আগে, ১৯৯৪ সালে বঙ্গবন্ধু জাদুঘরের অবৈতনিক গাইড হিসেবে দায়িত্ব পালন করেন। তারও আগে, সাংবাদিকতা করার সময় চিটাগাং জার্নালিস্ট ফোরাম- সিজেএফডি’র নির্বাহী কমিটির সদস্য ছিলেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।