মাগুরা, যশোর ও নারায়ণগঞ্জে তিনটি সেতু উদ্বোধন

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার প্রস্তুতিঃ প্রধানমন্ত্রী

দেশে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারের সব প্রস্তুতি রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সময়মতো ভ্যাকসিন পাবে দেশের মানুষ।

রোববার (২২ নভেম্বর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাগুরা, যশোর ও নারায়ণগঞ্জে তিনটি সেতু উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, করোনার আরেকটা ধাক্কা আসছে বিশ্বব্যাপী। আমরা সেজন্য প্রস্তুতিও নিচ্ছি। সেক্ষেত্রে আমি বলব সবাইকে স্বাস্থ্য সুরক্ষা মেনে চলা এবং এর ফলে যেন মানুষের কোন ক্ষতি না হয়, কারণ প্রথম দিকে আমাদের অভিজ্ঞতা ছিল না এখন আমাদের অভিজ্ঞতা হয়েছে। কাজে নিজেকে সুরক্ষিত রাখা এবং অপরকে সুরক্ষিত করার এই দায়িত্ব সকলকে পালন করতে হবে।করোনার অস্বাভাবিক পরিস্থিতিতে উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে নেয়ায়, সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান সরকার প্রধান।

রোববার সকালে একই সময়ে প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাগুরা, যশোর ও নারায়ণগঞ্জে তিনটি সেতু উদ্বোধন করেন। একই সময়ে উদ্বোধন করা হয় পাবনায় নির্মিত বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম চত্বর।

আধুনিক যোগাযোগ অবকাঠামো দেশের উন্নয়নকে তরান্বিত করবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতুর নির্মাণ কাজ সম্পন্ন হলে অভূতপূর্ব উন্নয়ন হবে দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থায়। শুধু যোগাযোগ নয়, অর্থনৈতিক কর্মকাণ্ডেও নতুন গতি আসবে বলে জানান। যোগাযোগ অবকাঠামোর উন্নয়নে ত্বরান্বিত হবে মানুষের জীবনমানসহ অর্থনৈতিক সক্ষমতা।

মাগুরা, যশোর ও নারায়ণগঞ্জে তিনটি সেতু প্রসঙ্গে সরকার প্রধান বলেন, ‘এই তিনটি সেতু কিন্তু এ সমস্ত অঞ্চলগুলোর আর্থসামাজিক উন্নয়নের দিকে বিশেষ অবদান রাখবে। তাছাড়া আমরা পদ্মাসেতু করছি দক্ষিণাঞ্চলের সাথে যোগাযোগ করার জন্য। যেটা আগে খুবই কষ্টসাধ্য ব্যাপার ছিল। পদ্মাসেতু হয়ে গেলে আর সেই সমস্যাটা থাকবে না।