করোনামুক্ত হলেন বর্ষীয়ান অভিনেতা প্রবীর মিত্র

প্রবীর মিত্র

করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন চলচ্চিত্রের বর্ষীয়ান অভিনেতা প্রবীর মিত্র। গত ২২ জুন বর্ষীয়ান অভিনেতা এর শরীরে ভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে ছিলেন হাসপাতালে। তবে মঙ্গলবার (০৭ জুলাই) সুস্থ হয়ে বাসায় ফিরেছেন তিনি।

বিষয়টি  নিশ্চিত করেছেন প্রবীর মিত্র’র বড় ছেলের স্ত্রী সোনিয়া ইসলাম।

তিনি বলেন, ‘জুনে বাবা আমাদের এক আত্মীয়ের বাসায় ছিলেন। সেখানে থেকে বাসায় ফেরার পর ওনার জ্বর আসে, আর বুকে কফ জমে। পরে জানতে পারি ওই আত্ময়ের বাসার সবাই করোনা পজিটিভ। সঙ্গে সঙ্গে আমাদের বাসায় সবার পরীক্ষা করা হলে শুধু বাবার পজিটিভ আসে।’

প্রবীর মিত্র’র বড় ছেলের স্ত্রী আরো বলেন, ‘রেজাল্ট পাওয়ার সঙ্গে সঙ্গে বাবাকে আমরা হাসপাতালে ভর্তি করি। খুব বেশি খারাপ অবস্থায় যেতে হয়নি। তবে একবার অক্সিজেন সাপোর্ট লেগেছিল। এরপর তিনি সুস্থ হয়ে ওঠেন। মঙ্গলবার ওনাকে বাসায় নিয়ে আসা হয়েছে।’

‘রঙিন নবাব সিরাজউদ্দৌলা’খ্যাত এই অভিনেতা দীর্ঘদিন ধরে লাইট-ক্যামেরার ঝলমলে দুনিয়ায় একদমই হাজির হতে পারেন। হাঁটুর আর্থ্রাইটিস রোগে ভুগছেন তিনি। চলচ্চিত্রে তার প্রায় অর্ধশত বছরের ক্যারিয়ার। স্বীকৃতি হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

দীর্ঘ ক্যারিয়ারে ‘তিতাস একটি নদীর নাম’, ‘মিন্টু আমার নাম’, ‘জয় পরাজয়’, ‘প্রতিজ্ঞা’, ‘প্রতিহিংসা’ ও ‘রঙিন নবাব সিরাজউদ্দৌলা’সহ ৩শ’রও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।