করোনামুক্ত জোকোভিচ ও তার স্ত্রী

জোকোভিচ ও তার স্ত্রী

নোভাক জোকোভিচ ও তার স্ত্রী করোনা ভাইরাস পরীক্ষায় নেগেটিভ হয়েছে। এমন তথ্য সার্বিয়ান টেনিস তারকা জোকোভিচ নিজেই জানিয়েছেন। এ প্রসঙ্গে জোকোভিচের মেডিকেল টিম জানায়, নোভাক জোকোভিচ ও তার স্ত্রী জেলেনা কোভিড-১৯ এ নেগেটিভ হয়েছেন। বেলগ্রেডে পিসিআর টেস্টে তাদের এই ফলাফল আসে।

এক বিবৃতিতে জানানো হয়, তাদের শরীরে কোনো উপসর্গ পাওয়া যায়নি। ১০ দিন আগে করোনা পজিটিভ হওয়ার পর সার্বিয়ায় নিজ শহরে তারা সেলফ-আইসোলেশনে ছিলেন।

এর আগে বিশ্বের শীর্ষ টেনিস তারকার করোনায় আক্রান্ত হওয়ার খবরে শোরগোল পড়ে যায়। কেননা টেসিন খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বড় তারকা হিসেবেই কোভিড-১৯ এ পজিটিভ হয়েছিলেন তিনি।

সম্প্রতি জোকোভিচের আয়োজনের জোকোভিচেস আদরিয়া ট্যুর প্রতিযোগিতায় অংশ নিয়ে গ্রিগর দিমিত্রভ, বোরনা কোরিক ও ভিক্তর ত্রইককির করোনা পজিটিভ হয়েছিলেন। যেখানে বিশ্বে করোনা ভাইরাস সংক্রমণের পর বেলগ্রেডে স্বদেশি ত্রইককির সঙ্গে প্রথমবার মাঠে নেমেছিলেন জোকোভিচও।

তিনি যে ম্যাচটি খেলেছিলেন সেখানে ৪ হাজারের বেশি দর্শক হয়েছিল। আর এ ম্যাচের পর বিভিন্ন স্থির চিত্রে তাকে নাইটক্লাবে অন্য খেলোয়াড়দের সঙ্গে নাচতে দেখা যায়।

নোভাক জোকোভিচ এককে মোট ৩৪টি শিরোপা জিতেছেন যার মধ্যে রয়েছে ৫টি গ্র্যান্ডস্লাম (৩টি অস্ট্রেলিয়ান ওপেন, ১টি উইম্বলডন ও ১টি ইউএস ওপেন), ২টি ইয়ার-এন্ড চ্যাম্পিয়নশীপ ও ১৩টি মাস্টার্স ১০০০ শিরোপা। এছাড়াও তিনি ২০০৮ সালের বেইজিং অলিম্পিকে ব্রোঞ্জ পদক জিতেছেন।

২০১০ সালে সার্বিয়াকে প্রথমবারের মতো ডেভিস কাপ জেতাতে জোকোভিচ সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।