করোনাঃ গাইবান্ধায় আরও দুইজন আক্রান্ত

জেলা প্রতিবেদকঃ গাইবান্ধায় নতুন করে আরও দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর ফলে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮ জনে।
সোমবার (১৩ এপ্রিল) রাতে গাইবান্ধার সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ বিষয়টি নিশ্চিত করেছেন।
নতুন আক্রান্তদের একজন জেলার সাদুল্লাপুর উপজেলায় ধাপেরহাট এলাকার ও অপরজন সাঘাটা উপজেলার গোরের পাড়া এলাকার বাসিন্দা।
ডা. এবিএম আবু হানিফ বলেন, আক্রান্ত দুইজন সম্প্রতি নারায়ণগঞ্জ ও টাঙ্গাইল থেকে ফিরেছেন। তাদের শরীরে করোনার উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সোমবার বিকেলে তাদের শরীরে করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
আক্রান্ত দু’জনকে গাইবান্ধা সদর হাসপাতালের আইসোলেশনে স্থানান্তরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর ও আইইডিসিআরের ব্রিফিংয়ে এই দু’জনের তথ্য যুক্ত হবে বলেও জানান তিনি।
এর আগে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত ৬ জনের মধ্যে গত ২২ মার্চ শনাক্ত হন দুই জন, ২৭ মার্চ দুই জন, ৪ এপ্রিল একজন ও ১১ এপ্রিল একজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।
এরমধ্যে গত ২২ মার্চ গাইবান্ধায় আমেরিকা প্রবাসি মা-ছেলের শরীরে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। পরে তাদের সংস্পর্শে আসা আরও তিনজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। বাকি তিনজনের মধ্যে দুজন নারায়ণগঞ্জ ফেরত ও আরেকজন টাঙ্গাইল ফেরত।
জেলা প্রশাসনের সর্বশেষ তথ্যানুযায়ী, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে জেলার সাত উপজেলায় হোম কোয়ারেন্টিনে আছেন ৯১৭ জন, প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৮০ জন, আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৯ জন।
বাংলাদেশ সময়