করোনা ভাইরাস- উপসর্গ নিয়ে ঢাবির চিফ ফার্মাসিউটিক্যাল অফিসারের মৃত্যু

করোনা উপসর্গ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের প্রধান ফার্মাসিউটিক্যাল কর্মকর্তা জ্যোতির্ময় পাল মারা গেছেন।

সোমবার (১১ মে) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসাপাতালে মারা যান তিনি। বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্য সেন হলের সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার মো. আব্দুল মোতালেব এ তথ্য জানান।

আব্দুল মোতালেব জানান, জ্যোতির্ময় পাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে চাকরির পাশাপাশি রায়ের বাগে একটি ওষুধের দোকানও পরিচালনা করতেন। এক সপ্তাহ আগে জ্বর-সর্দিতে আক্রান্ত হন তিনি। ওষুধ সম্পর্কে ধারণা থাকায় নিজে নিজে সেবন করে মোটামুটি সেরেও ওঠেন। কিন্তু রোববার (১০ মে) শরীর দুর্বল হওয়ার সঙ্গে সঙ্গে শ্বাসকষ্ট দেখা দেয় তার। ওই অবস্থায় স্কয়ার হাসপাতালে ভর্তির চেষ্টা করা হলেও ভর্তি না নিয়ে জ্যোতির্ময় পালের নমুনা নেয় হাসপ্তালা কর্তৃপক্ষ। এদিকে ওইদিন রাতেই শ্বাসকষ্ট বাড়লে কুর্মিটোলা হাসাপাতালে ভর্তি করা হয় তাকে। কিন্তু সেখানে আইসিইউ সাপোর্ট না পাওয়ায় সোমবার (১১ মে) সকালে তার মৃত্যু হয়। পরিবারের লোকজনকে শ্মশানে নেওয়ার পর তার মৃত্যুর ব্যাপারে বিস্তারিত অবহিত করা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের প্রধান মেডিক্যাল অফিসার ডা. সারওয়ার জাহান মুক্তাফী বলেন, আমরা জ্যোতির্ময় পালের মৃত্যুর বিষয়টি শুনেছি। উনি গতকাল শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।