কক্সবাজার তিন হাত বিশিষ্ট শিশুর জন্ম

কক্সবাজার জেলা সদর হাসপাতালে মহেশখালীর চার পা ও তিন হাত বিশিষ্ট এক শিশু জন্ম হয়েছে। জন্মের কয়েক ঘণ্টা পর হাসপাতালেই মৃত্যু হয় শিশুটির।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকালে শিশুটির জন্ম হলেও দুপুরে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্র থেকে জানা যায়।

মহেশখালী উপজেলার মো. জহির ও ইসরাত জাহান দম্পতির ঘরে শিশুটির জন্ম হয়। কক্সবাজার সদর হাসপাতালের গাইনি বিশেষজ্ঞ চিকিৎসক শিরিন আক্তার জাহান বলেন, সকাল ১১টার দিকে অস্ত্রোপচারের মাধ্যমে শিশুটিকে ভূমিষ্ঠ করানো হয়। আশ্চর্যজনকভাবে শিশুটির ৪ পা ও তিন হাত রয়েছে। অসুস্থ শিশুটিকে আইসিইউতে রাখা হলেও দুপুরের দিকে শিশুটির মৃত্যু হয়। মায়ের গর্ভে মাত্র ২৮ সপ্তাহের বয়সী হওয়ায় শিশুটিকে বাঁচানো সম্ভব হয়নি। অন্যদিকে শিশুটির মাকে বাঁচাতে অপারেশন কোন বিকল্প ছিল না। তবে শিশুটির মা চিকিৎসাধীন থাকলেও আশংকামুক্ত আছে

শিশুটির বাবা মোঃ জহির বলেন, সোমবার তার স্ত্রীর ব্যথা শুরু হলে প্রথমে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণের পরামর্শ দেন।