১০ কাঠা জমিতে গাঁজা চাষ

এ যেনো এক অন্যরকম গাঁজা চাষি!

গাঁজা

মেহেরপুরের গাংনী উপজেলার মটমুড়ায় এক ব্যক্তির ১০ কাঠাজুড়ে গাঁজা চাষ করেছেন। জায়গাটি দেখতে অনেকটা গাঁজার বাগানের মতো হয়ে গেছে। বৃহস্পতিবার (৩০ জুলাই) সকালে গাংনী থানা পুলিশের একটি টিম গাঁজা বাগানটির দুই শতাধিক গাঁজাগাছ কেটে ফেলে। অভিযুক্ত দুলাল পালিয়ে গেলেও তার স্ত্রী সন্তানকে আটক করেছে পুলিশ।

গাংনী থানার ইন্সপেক্টর (তদন্ত) জানান, মটমুড়া গ্রামের কাশেমের ছেলে দুলাল তাঁর বসত বাড়ি সংলগ্ন এক বিঘা জমিতে গাঁজাচাষ করছিল।

গাংনী থানার ওসি ওবাইদুর রহমানের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে গাংনী থানা পুলিশের একটি টিম বুধবার রাত থেকে ওই বাড়ি বাগান ঘিরে রাখে। টের পেয়ে বাগান মালিক দুলাল পালিয়ে যায়। পুলিশ দুলালের স্ত্রী শেফালি, ছেলে শাকিল এবং মেয়ে শিউলীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়। খবর পেয়ে পুলিশ সুপার এসএম মুরাদ আলী ঘটনাস্থল পরিদর্শন করেন ও গাঁজাবাগান ধ্বংসের নির্দেশ দেন।

দুলালের পরিবার জানায়, দুলাল একজন মাছ ব্যবসায়ী। তিনি ওই জমিতে কি চাষ করেন তারা জানেন না। স্থানীয় লোকজন জানান, দুলালের বাড়ি নির্জন জায়গায়। কেউ তার বাড়ির আশে পাশে চলাফেরা করে না। ফলে নির্বিঘ্নে তিনি গাঁজা চাষ করছিল।

মেহেরপুর পুলিশ সুপার এস এম মুরাদ আলী জানান, দুলাল মাছ ব্যবসার আড়ালে গাঁজা চাষ করছিল। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত থেকেই দুলালের বাড়ি ও গাঁজাবাগান ঘিরে রাখে। বৃহস্পতিবার সকালে গাঁজাবাগানের ২০০ গাঁজা গাছ কেটে সেগুলো আলামত হিসেবে জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নেয়া হয়েছে তার স্ত্রী ও দুই সন্তানকে। সম্পৃক্ততা পেলে এদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।