এ কি করলেন মাশরাফি ভক্ত

ক্রীড়া প্রতিবেদক:১৫তম ওভারে মাশরাফি বিন মুর্তজা সাকিবের কাছে দলের দায়িত্ব বুঝিয়ে দিয়ে মাঠ ছাড়েন। মাঠে ফিরেন ২৬তম ওভারের পঞ্চম বলে। ওই বলেই মোশাররফ হোসেন রুবেল আউট করেন মোহাম্মদ নবীকে।
নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বল করতে গিয়ে ব্যথা পাওয়ায় ম্যাচের পুরোটা সময় বৃত্তের ভিতরেই ফিল্ডিং করেন মাশরাফি। ২৯তম ওভারে তাসকিনের দ্বিতীয় বল করার পর হঠাৎ মিরপুরে অপ্রীতিকর পরিস্থিতি।
হঠাৎ মাঠে আগমণ এক ক্রিকেটভক্তের। স্টেডিয়ামের গ্র্যান্ডস্ট্যান্ড থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দিয়ে মাঠে দৌড়ে ঢুকেন মেহেদী হাসান সৈকত।
ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র মেহেদী মাশরাফি ভক্ত। মাশফিকের ‘ছুঁয়ে’ দেখবেন বলে দৌড়ে মাঠে ঢুকে পরেন। মাশরাফি প্রথমে মেহেদীকে দেখে ভিত-সন্ত্রস্ত। কিন্তু পরক্ষণে মেহেদী দৌড়ে মাশরাফির কাছে গিয়ে বলে, ‘আমি আপনার ভক্ত।’

এরপর দুজন দুজনকে জড়িয়ে ধরে। ততক্ষণে মাঠে হাজির বিসিবির নিরাপত্তা বাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। টিমের সঙ্গে থাকা নিরাপত্তা কর্মী স্বর্ণ প্রথমে টেনে-হেঁচড়ে মেহেদীকে সরাতে গেলে মাশরাফি মানা করেন। আরও নিরাপত্তা কর্মী পরবর্তীতে টানা-টানি করলে মাশরাফি ছেলেকে একপাশে সরিয়ে নেন।
কিন্তু দোষ যেহেতু করেছেন শাস্তি পেতেই হবে। তবুও মাশরাফি তার শাস্তি দেখেছেন ক্ষমা সুন্দর দৃষ্টিতে। নিরাপত্তা বাহিনীকে অনুরোধ করেন,‘ওকে খেলা দেখতে দিন। ম্যাচ শেষে ব্যবস্থা নিন।’ টাইগার দলপতির কথামত মেহেদীকে খেলা দেখতে আবার গ্র্যান্ডস্ট্যান্ডে বসানো হয়। কিন্তু ম্যাচ শেষে হওয়ার পর পরই তাকে নেওয়া হয় মিরপুর মডেল থানায়। তার সঙ্গে কী হতে পারে সেই গল্পটা সবারই জানা।%e0%a6%8f-%e0%a6%95%e0%a6%bf-%e0%a6%95%e0%a6%b0%e0%a6%b2%e0%a7%87%e0%a6%a8-%e0%a6%ae%e0%a6%be%e0%a6%b6%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ab%e0%a6%bf-%e0%a6%ad%e0%a6%95%e0%a7%8d%e0%a6%a4-1

Cricket
তবুও মাশরাফি তার ‘পাগল’ ভক্তকে বাঁচাতে চেষ্টা করেছেন। অনুরোধ করেছেন মেহেদীর যেন কোনোভাবেই ‘ক্ষতি’ না হয়। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন, ‘এ ধরণের ঘটনা সারা পৃথিবীতে ঘটে, তবে আমাদের নিরাপত্তা ব্যবস্থা অনেক ভালো। কোনো না কোনোভাবে ভক্ত ঢুকে গেছে। অবশ্যই আমাদের সেদিকে খেয়াল আছে। অনুরোধ করেছি যেন কোনো ‘ক্ষতি’ না হয়!

কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই আফগানিস্তান সিরিজ শেষ করেছে বাংলাদেশ। কাল থেকেই শুরু হবে ইংল্যান্ড সিরিজের প্রস্তুতি। ইংল্যান্ড ক্রিকেট দল নিরাপত্তা নিয়ে এমনিতেই উদ্বিগ্ন। তবে এ বিষয়ে বিসিবির কর্মকর্তা, নিরাপত্তা কর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য কেউই মুখ খুলতে রাজী নন। একাধিক কর্মকর্তার ফোনে একাধিকবার ফোন করা হলেও কেউই ফোন ধরেননি।