এক বোতল ট্রাম্প হুইস্কি নিলামে প্রায় ৬ লাখ টাকায় বিক্রি

আন্তর্জাতিক ডেস্ক : এক বোতল ট্রাম্প হুইস্কি নিলামে প্রায় ৬ লাখ টাকায় বিক্রি হয়েছে।

২০১২ সালে একটি অনুষ্ঠান উপলক্ষে ২৬ বছরের পুরোনো গ্লেনড্রোনাক হুইস্কি বোতলজাত করা হয়। উচ্চমূল্যের এই হুইস্কির বোতলের মোড়কে ডোনাল্ড ট্রাম্প স্বাক্ষর করেন।

যুক্তরাজ্যের স্কটল্যান্ডের অ্যাবারডেনশায়ারে ট্রাম্প গলফ ইন্টারন্যাশনালের উদ্বোধনীতে অতিথিদের দেওয়া হয় এ হুইস্কি। তখন থেকে এটি ট্রাম্প হুইস্কি নামে পরিচিত।

স্কটল্যান্ডের গ্লাসগোয় শুক্রবার নিলামে কানাডার এক ক্রেতা প্রত্যাশিত মূল্যের চেয়ে প্রায় দ্বিগুণ দামে কিনে নিয়েছেন বিরল এই হুইস্কির বোতল। একই নিলামে ৫২ বছরের পুরোনো ম্যাকালান ব্র্যান্ডের একটি বোতল বিক্রি হয় প্রায় ১০ লাখ টাকায়।

ম্যাক টিয়ার নামে নিলামকারী প্রতিষ্ঠানের হুইস্কি বিশেষজ্ঞ লরি ব্ল্যাক ট্রাম্প হুইস্কি সম্পর্কে বলেন, ‘বোতলটি নিয়ে ভীষণ আগ্রহ দেখা গেছে এবং শেষ পর্যন্ত যে দাম পেয়েছি, তাতে আমরা খুবই খুশি।’ এর আগে এক বোতল ট্রাম্প হুইস্কি যে দামে বিক্রি হয়েছে, তার চেয়ে এবার কয়েক গুণ বেশি দামে তা কিনেছেন ক্রেতা।

গ্লেনড্রোনাক হুইস্কি এমনিতেই খুবই দামি ও অভিজাত পানীয় হিসেবে সমাদৃত। তবে এর সঙ্গে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম যুক্ত হওয়ায় তা আরো বেশি আকর্ষণীয় মূল্যে বিক্রি হয়েছে।