উল্লাপাড়ায় মাদক ব্যবসায়ী কর্তৃক সাংবাদিকের উপর হামলা

তানজির হোসেন ঃ সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলাধীন ২নং বাঙ্গালা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য শীর্ষ মাদক ব্যবসায়ী আবু বক্কার ০২রা ফেব্রæয়ারি ২০ ইং রবিবার কুচিয়ামাড়া নামক বাজারে দুইজন সাংবাদিককে মারপিট করে তাদের সাথে থাকা ক্যামেরা ও নগদ টাকা ছিনিয়ে নেয়।

এবিষয়ে মামলার বাদী সাংবাদিক তানজির হোসেন বলেন, আমি ও আমার সহকর্মী ফয়সাল আহমেদ বেলা ১১.০০ ঘটিকার সময় বাজারের মোশারফের চায়ের দোকানে চা খাচ্ছিলাম। এসময় বানিয়াকৈড় গ্রামের ভিটু প্রামানিকের ছেলে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও ২নং ওয়ার্ডের ইউপি সদস্য বক্কার আমাদেরকে বাইরে পাকা রাস্তায় ডেকে নিয়ে মটর সাইকেল এর কাগজপত্রাদী দেখতে চাইলে জবাবে আপনি তো পুলিশ নন আপনাকে কাগজ কেন দেখাব বললে বক্কার মেম্বর ও তার সহযোগী হান্নান, আতিক ও অজ্ঞাত একজনসহ মোট ৪জন আমাকে ও আমার সহকর্মী ফয়সালকে ব্যাপক মারধর করে আমার সাথে থাকা ক্যানন ৭০০ডি ডিএসএলআর ক্যামেরা ও আমার পকেটে থাকা নগদ ৭ হাজার টাকা ছিনিয়ে নেন। এব্যাপারে আমি উল্লাপাড়া মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

এবিষয়ে সাংবাদিক ফয়সাল অভিযোগ করে বলেন, বক্কার ইউপি সদস্য ও সাবেক ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক হওয়ায় এলাকায় মাদক ব্যবসা বিস্তার, চাঁদাবাজী ও তাসের জুঁয়াসহ সকল অন্যায় ও অপকর্মের সাথে সম্পৃক্ততা রয়েছে।

ইতিপূর্বে স্থানীয় বাজারে দোকানদারদের কাছে মোটা অংকের চাঁদা দাবি ও রাইচ মিলে আগুন দেওয়ায় তারসহ ৭ জনের বিরুদ্ধে চাঁদাবাজী ও অগ্নিসংযোগের মামলা হয়। এই সংবাদ অনলাইন নিউজ পোর্টাল, স্থানীয় ও জাতীয় দৈনিক পত্রিকা ও বেসরকারী একাধীক টেলিভিশনে প্রচার হয়। এই সংবাদ প্রচার করাকেই কেন্দ্র করে আজ আমাদের উপর আক্রমণ করেছে। আমরা সংশ্লিষ্ঠ প্রশাসনের নিকট ন্যায় বিচারের জোর দাবী জানাচ্ছি।

ঘটনার সময় উপস্থিত ঘোনা গ্রামের পর্বত মুন্সির ছেলে রাঙ্গা, গাইলজানি গ্রামের মৃত শহিদ জোয়াদ্দার এর ছেলে রফিক জোয়াদ্দারসহ নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন বলেন, বক্কার মেম্বর এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী ও মাদকসেবী। সরকারী দলের ক্ষমতার চরম অপব্যবহার করে ত্রাশের রাজত্ব কায়েম করছে। তার বিরুদ্ধে একাধিক মামলা থাকলেও ক্ষমতাসীন দলের নেতা হওয়ার কারণে ধরা ছোয়ার বাইরে রয়েছেন। আজকে আমাদের সামনেই দুই সাংবাদিকের উপর জঘন্য হামলা করেছে। আমরা তার ন্যায় বিচার কামনা করছি।

দুই সাংবাদিকের উপর প্রকাশ্য দিবালোকে ভরা বাজারে হামলা ও মারপিট করে তাদের কাছ থেকে নগদ টাকা ও পেশাগত প্রয়োজনে ব্যবহৃত ক্যামেরা ছিনিয়ে নেওয়ার অভিযোগের বিষয়ে, বক্কার মেম্বরের বক্তব্য জানতে তার ব্যবহৃত মুঠোফোন নাম্বার ০১৭১৩৯৩০৩০২ এ বারং বার কল দিলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এব্যাপারে জানতে ২নং বাঙ্গালা ইউপি চেয়ারম্যান সোহেল রানার মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
অভিযোগের বিষয়ে উল্লাপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) গোলাম মোস্তফার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিব।