উপাধ্যক্ষ হত্যা : দুইজনের জবানবন্দি গ্রহণ

নিজস্ব প্রতিবেদক : ইডেন কলেজের প্রাক্তন উপাধ্যক্ষ প্রফেসর আলী হোসেন মালিক হত্যা মামলায় দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আর এক আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বুধবার মামলার তদন্ত কর্মকর্তা ভাষানটেক থানার উপ-পরিদর্শক আসিফ ইকবাল আটক তিন আসামিকে আদালতে হাজির করেন। আসামিদের মধ্যে সাইফুল এবং সুজন নামের দুইজনের স্বেচ্ছায় জবানবন্দি রেকর্ড এবং আরেক আসামি মাসুদ তালুকদারের ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাজহারুল ইসলাম আসামি মাসুদ তালুকদারের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। অপর দুই আসামির মধ্যে সায়েদ ফকির ওরফে সাইফুল ঢাকা মহানগর হাকিম সাজ্জাদুর রহমানের আদালতে এবং সুজন আরেক মহানগর হাকিম এস এম মাসুদ জামানের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি গ্রহণ শেষে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

একই মামলায় গ্রেপ্তার অফিস সহকারী সেলিম মিয়া প্রথম দফায় পাঁচ দিনের রিমান্ড শেষে দ্বিতীয় দফায় তিন দিনের রিমান্ডে রয়েছেন। গত ১২ অক্টোবর তার পাঁচ দিনের এবং ১৮ অক্টোবর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ১১ অক্টোবর ভোরে ডিওএইচএসের একটি নির্মাণাধীন ভবনের চতুর্থ তলায় আলী হোসেন মালিককে ছুরিকাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা। সকালে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

কয়েক বছর আগে ইডেন কলেজের চাকরি থেকে অবসর নেন আলী হোসেন। এরপর একটি গৃহনির্মাণ প্রতিষ্ঠানের ব্যবস্থাপক হিসেবে চাকরি করতেন। ওই প্রতিষ্ঠানটি বনানীর একটি প্লটে বহুতল ভবন নির্মাণ করছিল।

অনেক রাত হলে আলী হোসেন নির্মাণাধীন ভবনের তৃতীয় তলায় অফিসে নিজের কক্ষে থেকে যেতেন। ১০ অক্টোবর রাতে তিনি মিরপুরের নিজ বাসায় ফিরে যাননি। ওই ভবনে একজন কেয়ারটেকার, ড্রাইভার ও বেশ কয়েকজন কর্মচারী থাকতেন।