উন্নয়ন কাজের গুণগতমান ঠিক রাখতে হবে পরিকল্পনামন্ত্রী

ঢাকা ০৯ জানুয়ারি : পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, উন্নয়ন কাজের পরিমান বহুগুণ বৃদ্ধি পেয়েছে । কাজের পরিমান বেড়ে যাওয়ার পাশাপাশি কাজের গুণগত মান ঠিক রাখতে হবে । কাজের গুণগতমান যথাযথ থাকলে রক্ষণাবেক্ষণ ব্যয় অনেক গুণ হ্রাস পাবে । এতে দেশ অনেক উপকৃত হবে ।
মন্ত্রী আজ ঢাকায় এনইসি সম্মেলন কেন্দ্রে সরকারি ক্রয় কাজে সামাজিক দায়বদ্ধতা এবং নাগরিকদের সম্পৃক্ত করতে উপযুক্ত পরিকল্পনা ও বাস্তবায়ন বিষয়ক ১১তম বৈঠকে প্রধান অতিথির বক্তৃতা করেন ।
ইআরডি সচিব শফিবুল আজম , সিপিটিইউ মহাপরিচালক ফারুক হোসাইন , বিশ^ব্যাংক প্রতিনিধি ড.জাফরুল ইসলাম ,এবং আইইবি প্রেসিডেন্ট প্রকৌশলী কবির আহমেদ ভুঁইয়া অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তৃতা করেন ।
অনুষ্ঠানে এলজিডি,পররাষ্ট্রমন্ত্রণালয় এবং পরিকল্পনা মন্ত্রণালয় ,এফবিসিসিআইসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন ।
পরিকল্পনা মন্ত্রী বলেন অনেক গুলো নীতি অনুসরণ করে প্রকল্প গ্রহণ করা হয় । সপ্তম প বার্ষিকী পরিকল্পনার সাথে প্রকল্পের অনুষঙ্গ সামঞ্জস্য রেখে প্রয়োজনীয় সমীক্ষা করেই প্রকল্প প্রণয়ন করা হয়ে থাকে । বাস্তবায়নের ক্ষেত্রে যথাযথমান ঠিক রাখা হচ্ছে কীনা তা মনিটরে জনসম্পৃক্ততা বাড়াতে হবে । এই লক্ষ্যে প্রকল্প এলাকায় প্রকল্পের বিস্তারিত তথ্য সাইন বোর্ডে প্রদর্শন করতে হবে । তিনি আশা করেন সরকারি ক্রয় কাজে সামাজিক দায়বদ্ধতা এবং নাগরিকদের সম্পৃক্ত করতে করণীয় ঠিক করতে বিশেষজ্ঞদের পরামর্শ অবদান রাখবে।