‘উত্তরাধিকারসূত্রে বহু জঞ্জাল পেয়েছি’

'উত্তরাধিকারসূত্রে বহু জঞ্জাল পেয়েছি'

উত্তরাধিকারসূত্রে বহু জঞ্জাল পেয়েছি বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস

বুধবার (৪ নভেম্বর) দুপুরে ৩৮ নম্বর ওয়ার্ডের কাপ্তান বাজারের আধুনিক জবাইখানার চলমান কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মার্কেটগুলোতে বেজমেন্টে গাড়ি পার্কিংয়ের জায়গা থাকার কথা থাকলেও অনেক মার্কেটে তা ভেঙে দোকান করা হয়েছে। অনেক জায়গায় মার্কেটের দোকান মালিক সমিতি এই অবৈধ দোকানগুলো প্রতিষ্ঠা করেছে। অনেক সমস্যা জর্জরিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকা। পর্যায়ক্রমে সবগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি, কোনোটাই ছাড় দিচ্ছি না।

এরই মাঝে একটি মার্কেটে যে অবৈধ দোকানগুলো করা হয়েছে সেগুলো উচ্ছেদের কার্যক্রম হাতে নিয়েছি। আমাদের যতগুলো নিজস্ব মার্কেটে আছে এবং সে মার্কেটগুলোতে যত অবৈধ দোকান আছে, আমরা পর্যায়ক্রমে সব উচ্ছেদ করব।

শেখ তাপস আরও বলেন, সিটি করপোরেশন বর্জ্য ফেলে না, বর্জ্য অপসারণ করে। সিটি করপোরেশন বর্জ্য ফেলে নদী ভরাট করছে, সেই বক্তব্যটি ভুল। প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী আমরা আদি বুড়িগঙ্গা চ্যানেল পুনরুদ্ধার করব। সে জন্য ইতোমধ্যে এমআইএসটিকে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এ সময় কাপ্তানবাজার আধুনিক জবাইখানার কাজে ধীরগতিতে উষ্মা প্রকাশ করে ডিএসসিসি মেয়র বলেন, এই কাজটি ডিসেম্বরের মধ্যে শেষ হওয়ার কথা। আমি প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছি যাতে দ্রুতগতিতে এই কাজটি সম্পন্ন করা হয়। এর মাধ্যমে আমরা আধুনিক জবাইখানাটির কার্যক্রম আরম্ভ করতে পারব।

পরে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস ১১ নম্বর ওয়ার্ডের ঝিলপাড় ও ১২ নম্বর ওয়ার্ডের ইন্দুপুর খাল পরিদর্শন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকসহ দক্ষিণ সিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।