উচ্চ পর্যায়ে আলোচনা করেই স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক নিয়োগ

স্বাস্থ্যমন্ত্রী

উচ্চ পর্যায়ে আলোচনা করেই স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক নিয়োগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। দরকার হলে প্রধানমন্ত্রীর সঙ্গেও এ বিষয়ে আলোচনা করা হবে বলে জানিয়েছেন তিনি। বুধবার (২২ জুলাই) এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, উচ্চ পর্যায়ে আলোচনা করে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক নিয়োগ করা হবে। সর্বোচ্চ পর্যায়ে আমরা আলোচনা করব এবং সিদ্ধান্ত নেব। আমরা দরকার হলে প্রধানমন্ত্রীর সঙ্গেও এ বিষয়ে আলোচনা করে নেব।

তিনি আরও বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জনপ্রশাসন সচিবের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। যেহেতু তিনি গ্রেড-১ ভুক্ত কর্মকর্তা ছিলেন তাই তার পদত্যাগপত্র গ্রহণে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। জনপ্রশাসন থেকে ফাইল স্বাস্থ্য মন্ত্রণালয়ে এলে নতুন মহাপরিচালক নিয়োগ নিয়ে কাজ করা হবে।

মন্ত্রী বলেন, এর পাশাপাশি সরকার নতুন করে একটি শক্তিশালী টাস্কফোর্স গঠন করছে। এই টাস্কফোর্সের মাধ্যমে দেশের হাসপাতাল, ক্লিনিকসহ অন্যান্য চিকিৎসা সংক্রান্ত প্রতিষ্ঠানে কোনো অনিয়ম হয় কিনা তা খতিয়ে দেখা হবে।