ইশ্বরদীতে স্ত্রীকে অ্যাসিড নিক্ষেপে, আটক স্বামী

পাবনার ইশ্বরদীতে এক পাষণ্ড স্বামীকে গ্রেফতার করেছে পুলিশ। ওই স্বামীর বিরুদ্ধে যৌতুকের দাবিতে নিজের স্ত্রী মুখে অ্যাসিড নিক্ষেপ এবং চুল ও ভ্রু কেটে নির্যাতনের অভিযোগ উঠেছে।

শুক্রবার (২৯ জানুয়ারি) দুপুরে ইশ্বরদী শহরের বাবুপাড়া এলাকা থেকে আরিফ হোসেনকে (২২) গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, ঈশ্বরদী শহরের বাবুপাড়া এলাকার আব্দুল লতিফের ছেলে আরিফের সঙ্গে পারিবারিকভাবে উপজেলার আরামবাড়িয়ার মজিবর রহমানের মেয়ে মিতুর দুই মাস আগে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকে এক লাখ টাকা যৌতুক দাবি করেন আরিফ। মিতুর বাবা সেই টাকা দিতে না পারায় শুরু হয় নির্যাতন। ছোট ভাই আলমগীর হোসেনকে বিদেশ পাঠানোর জন্য মিতুর পরিবারের কাছে ছয় লাখ টাকা যৌতুক দাবি করে আরিফের পরিবার। এদিকে মিতুর পরিবার ওই টাকা দিতে অস্বীকৃতি জানায়। ঘটনার কয়েক দিন আগে প্রথমে মিতুকে কৌশলে ঘুমের ওষুধ খাওয়ায় তার স্বামী। পরে ঘুমিয়ে পড়লে তার মাথার চুল ও ভ্রু কেটে মুখে অ্যাসিড নিক্ষেপ করেন। পরে স্থানীয়রা মিতুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ডাক্তারের পরামর্শে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসা শেষে গত বৃহস্পতিবার বাড়ি নেওয়া হয় মিতুকে।

এ বিষয়ে ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর জানান, ঘটনার পর তদন্তে প্রমাণ পাওয়ায় শুক্রবার (২৯ জানুয়ারি) আসামি আরিফকে গ্রেফতার করা হয়েছে।