ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির প্রাক্তন সদস্য চৌধুরী তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে আরেকটি মামলা দায়ের করা হয়েছে।

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে রোববার ঢাকা মহানগর হাকিম মাযহারুল ইসলামের আদালতে ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে মামলা দায়ের করা হয়।

আওয়ামী লীগের সহযোগী সংগঠন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট মশিউর মালেক মামলাটি দায়ের করেন। এর আগে একই অভিযোগে দেশের বিভিন্ন জায়গায় ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা হয়।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ অপেক্ষমাণ রেখেছেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর সিএমএম আদালতে মানহানি ও হুমকির অভিযোগ এনে প্রবাসী আওয়ামী লীগ নেতা ইসমাইল মো. গোলাম রসুল মামলা দায়ের করেন। এদিকে একই অভিযোগে বিভিন্ন জেলায় তার বিরুদ্ধে কয়েকটি মামলা হয়েছে।

মামলার অভিযোগে বলা হয়, গত ২৫ সেপ্টেম্বর রাতে ইরাদ সিদ্দিকী তার ফেসবুক আইডিতে স্ট্যাটাসে উল্লেখ করেন ‘শেখ হাসিনাকে গুপ্তহত্যা সম্ভব নয়। কারণ শেখ হাসিনার চারিদিকে ভারতের বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তা বিধান করছে। কারণ, শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে গুপ্তহত্যা ছাড়া বাংলাদেশে ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়।’ একই দিন রাতে আরেকটি স্ট্যাটাসে একটি ছবি পোস্ট করেন। সেখানে একটি ঘোড়ার তৈরি চিত্রের ছবি পোস্ট দিয়ে বঙ্গবন্ধুর পিতাকে বলিয়াদির জমিদারের ঘোড়ার ভৃত্য বলে উল্লেখ করেন। এ ছাড়া গত ১৫ সেপ্টেম্বর রাতে আরেকটি স্ট্যাটাসে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবির নিচে মধ্য অঙ্গুলি প্রদর্শন করিয়ে ট্রল করে পোস্ট দেন। সেখানে তিনি লিখেন, ‘ভাস্কর্য হাজারো শর্বের প্রতিনিধিত্ব করে।’