ইন্টারনেট সমস্যাঃ ২ জন গ্রেফতার

২ জন গ্রেফতার

দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের ক্যাবল বিচ্ছিন্ন হওয়ার ঘটনায় দুই জনকে গ্রেফতার করেছে মহিপুর থানা পুলিশ।

সোমবার (১০ আগস্ট) পুলিশ তাদের গ্রেফতার করে। এর আগে ক্যাবল কর্তৃপক্ষ (বিএসসিসিএল) কুয়াকাটা পৌরসভার মেয়র ঠিকাদার বারেক মোল্লার ভাই হোসেন মোল্লাসহ চার থেকে পাঁচজনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করা হয়।

ক্যাবল বিচ্ছিন্ন হওয়ার পর ইন্টারনেটের যে ধীরগতি ছিলো তা আর এখন নেই জানিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান জানান, রোববার বেলা সাড়ে ১১টায় স্থানীয়রা মাটি কাটার সময় স্কেভেটর মেশিনের সঙ্গে ক্যাবল উঠে আসায় দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের পাওয়ার ক্যাবল মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়। দিনভর চেষ্টার পর রাত ১২টায় ক্ষতিগ্রস্ত ক্যাবল মেরামত করা হয়। বর্তমানে পুরোপুরিভাবে সাবমেরিন ক্যাবল ব্যবহৃত হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কুয়াকাটা পৌরসভার মেয়র বারেক মোল্লার ভাই হোসেন মোল্লা কর্তৃক পরিচালিত একটি আবাসন প্রকল্পের কাজ করার সময় স্কেভেটর দিয়ে রাস্তার পাশের মাটি কাটা হচ্ছিল। রোববার বেলা সাড়ে ১১টায় স্থানীয়রা মাটি কাটার সময় স্কেভেটর মেশিনের সঙ্গে ক্যাবল উঠে আসায় দ্বিতীয় সাবমেরিন ক্যাবলের পাওয়ার কেবিল মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়।

এ বিষয়ে মহিপুর থানার ওসি মনিরুজ্জামান জানান, সাবমেরিন ক্যাবল ল্যান্ডিং স্টেশনের পক্ষ থেকে একটি অভিযোগ পেয়েছি। এর প্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের জন্য দুই ব্যক্তিকে থানায় নিয়ে আসা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।